শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শাবিপ্রবি শিক্ষকদের ২ ঘণ্টার কর্মবিরতি চলছে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৮, ১২:১৬ পিএম

কথাসাহিত্যিক, শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শিক্ষকদের দুই ঘণ্টার কর্মবিরতি চলছে।
আজ সোমবার সকাল ১১টা থেকে শুরু হওয়া এই কর্মবিরতি চলবে দুপুর ১টা পর্যন্ত।
এদিকে জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং- এই তিন বিভাগের শিক্ষার্থীরা মৌন মিছিল করেছে। সকাল সাড়ে ১০ টার দিকে ড. এম ওয়াজেদ মিয়া আইআইসিসি ভবনের সামনে থেকে কালো ব্যাজ ধারণ করে মৌন মিছিল শুরু করে শিক্ষার্থীরা।
মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বর্তমানে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়। সেখানেই অবস্থান কর্মসূচি পালন করছে এই তিন বিভাগের শিক্ষার্থীরা।
গত শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইইই ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠান চলার সময়ে জাফর ইকবালের ওপর হামলা করে ফয়জুর রহমান। এ সময় তার মাথায় ছুরিকাঘাত করে হামলাকারী। ঘটনার পর পরই ফয়জুর রহমানকে আটক করে আইন শৃঙ্খলা বাহিনী। ঘটনার পর জাফর ইকবালকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। তিনি এখন শঙ্কামুক্ত আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন