ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, ০৪ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি চলছে

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ২:১৪ পিএম

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের লক্ষ্যে ময়মনসিংহের ফুলপুরে আজ বৃহস্পতিবার তৃতীয় দিনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকগণ পূর্ণদিবস কর্মবিরতি পালন করছেন।ক্লাস বর্জন করে শিক্ষকদের কর্মবিরতির কারণে সকাল ১০টা থেকে উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে কোন ক্লাস হয়নি। ছাত্র-ছাত্রীদের তখন এলোমেলো ঘুরাফেরা করতে দেখা গেছে।
১৩টি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্যপরিষদের পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে এই কর্মবিরতির পালন করা হচ্ছে বলে শিক্ষক নেতৃবৃন্দ জানান।
এর আগে বুধবার প্রাথমিকের শিক্ষকরা অর্ধদিবস কর্মবিরতি ও মঙ্গলবার (১৫ অক্টোবর) ৪ ঘণ্টার কর্মবিরতি পালন করেছেন।
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ফুলপুর শাখার নেতারা বলছেন, এই কর্মসূচির মাধ্যমে দাবি আদায় না হলে আগামী ২৩ অক্টোবর তারা ঢাকায় উপস্থিত হয়ে মহাসমাবেশে যোগ দেবেন। এরপরও দাবি আদায় না হলে লাগাতার আন্দোলনে নামবেন শিক্ষকরা।
আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষক নেতৃবৃন্দ আরও বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে বৈষম্য দূরীকরণে সরকারের পক্ষ থেকে বারবার আশ্বাস দেয়া হলেও তা আজও বাস্তবায়ন করা হয়নি।
প্রধান শিক্ষকদের ১০তম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১ গ্রেড দিতে আমরা দীর্ঘদিন থেকে দাবি করে আসছি। কিন্তু প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধান শিক্ষকদের ১০তম গ্রেড দেয়া হলেও সহকারীদের ১২তম গ্রেড দিতে বলা হয়। এটিও সরকারের পক্ষ থেকে ফিরিয়ে দেয়া হয়েছে। এসব বিষয়ের প্রতিবাদ জানাতে আমরা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন