সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

আমিরাতে বাংলাদেশিদের দেয়া ভিজিট ভিসার অপব্যবহারে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সর্তকবাণী

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বঙ্গবন্ধুর ৭ মার্চের বিশ্বসেরা ভাষণকে গভীর শ্রদ্ধা আর পরম মমতায় স্মরণ করে আরব আমিরাতের আবুধাবীস্থ বাংলাদেশ দূতাবাসে গত বুধবার স্থানীয় সময় সকাল ১১টায় বঙ্গবন্ধৃর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর ভাষণের ভিডিও চিত্র প্রদর্শন ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মাধ্যমে ঐতিহাসিক দিনটি উদযাপন করা হয়।
দূতাবাস মিলনায়তনে আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে ও দূতাবাস মিনিস্টার ইকবাল হোসেন খানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। এতে ভিজিট ভিসার অপব্যবহার শ্রমবাজারের জন্যে হুমকি উল্লেখ করে প্রবাসীদের সর্তক করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, দীর্ঘদিন আরব আমিরাতের শ্রমবাজার বন্ধ থাকলেও গত কিছুদিন ধরে আমরা কিছু ইতিবাচক পরিবর্তন দেখতে পাচ্ছি। বর্তমানে বাংলাদেশিদের জন্য ভিজিট ভিসা দেয়া হচ্ছে, এটাও একেবারে বন্ধ ছিল। এগুলোই ইতিবাচক পরিবর্তন। ধাপে ধাপে আরো উন্নতি হবে। তবে আমি একটি সর্তকবাণী উচ্চারণ করতে চাই, যারা তিন মাসের বা এক মাসের ভিজিট ভিসা ব্যবহার করে এখানে এসে থেকে যাবার পরিকল্পনা করছেন, তারা সর্তক হয়ে যান। এসব ইতোমধ্যে আমাদের নজরে এসেছে। যদিও মাত্র দুই তিন মাসের ঘটনা এটি। ভিজিট ভিসার অপব্যহারে ধাপে ধাপে হওয়া উন্নতিগুলো অবনতিতে পরিণত হবে এবং শ্রমবাজার আবারও একেবারে বন্ধ হয়ে যেতে পারে। তাই সর্তক ও সচেতন হোন এবং নিজ দেশের ভাবমর্যাদা উজ্জ্বলে আমীরাতের আইন-কানুনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে কাজ করুন।
সভায় আরো বক্তব্য রাখেন আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের সহসভাপতি শওকত আকবর, সাধারণ সম্পাদক নাসির তালুকদার, আবুধাবীস্থ বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বাংলাদেশ বিমানের আঞ্চলিক ব্যবস্থাপক ইকবাল আহমদ, জনতা ব্যাংকের সিইও আমিরুল হাসান, আশীষ বড়ুয়া, জাহাঙ্গীর কবীর বাপ্পী, জসিমউদ্দিনসহ প্রমুখ। অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন