শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ভালুকায় এলজি টিভি ফ্যাক্টরী উদ্বোধন

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ভালুকায় বাটারফ্লাই ও এলজি যৌথভাবে এলজি টিভির নতুন ফ্যাক্টরী উদ্বোধন করেছে। এ ফ্যাক্টরীতে ৫শ’ দক্ষ কর্মী দিয়ে বছরে ৪ লাখ টিভি উৎপাদন করা হবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে ভালুকা উপজেলার কাঁঠালীতে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ ফ্যাক্টরীর শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ট্রেড রিপ্রেজেন্টেটিভ এ্যাম্বেসি অব দ্যা রিপাবলিক অব কুরিয়া জং ওম কিম। উদ্বোধনী অনুষ্ঠানে বাটারফ্লাই ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এম. এ. মান্নান, এলজি এশিয়ার ভাইস প্রেসিডেন্ট জেরাল্ড চুন, এলজি বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর এডওয়ার্ড কিম, বাটারফ্লাই ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সেলস এন্ড প্রোডাক্টের ডিরেক্টর মাহবুবুল হক সুফিয়ান, হেড অফ ফ্যাক্টরি অপারেশনস তানভীর আলমসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাটারফ্লাই এর বিনিয়োগে এবং এলজির প্রযুক্তিগত সহযোগিতায় ১লক্ষ ২০ হাজার বর্গফুটের বিশাল ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে ইউএইচডি টিভিসহ ২৪ থেকে ৫৫ ইঞ্চি সাইজের প্রায় ১০টি টিভির মডেল প্রস্তÍুত করবে।এসব মডেল তৈরীর কিছু সংখ্যক উপাদান সরাসরি দক্ষিণ কোরিয়া থেকে আনা হবে। এলজি টিভি প্রস্তুত করণের ক্ষেত্রে নিশ্চিত করা হবে গুণগত মান। দেশেই এমন উন্নত মানের টিভির ম্যানুফ্যাকচারিং প্রতিষ্ঠান থাকলে মার্কেটে আমদানীকৃত টিভির মূল্যের তুলনায় অনকেটাই সাশ্রয়ী মূল্যে ক্রয় করতে পারবেন ক্রেতারা। স্থানীয় মার্কেটের চাহিদা পূরণের পর দেশে প্রস্তুতকৃত এলজি ও বাটারফ্লাই বিদেশে রপ্তানী করা হবে।
আগামীতে এ ফ্যাক্টরীতে ৩ হাজার কর্মী দিয়ে এলজি রেফ্্িরজারেটর ও এলজি এয়ারকন্ডিশনার উৎপাদন করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন