রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার বড় লজ্জা দিলো শিরিন

জাহেদ খোকন, গোল্ড কোস্ট (অস্ট্রেলিয়া) থেকে | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমস অ্যাথলেটিক্সে টানা দ্বিতীয় লজ্জা পেলেন বাংলাদেশের দ্রæততম মানবী শিরিন আক্তার। রোববার শেষ হওয়া মহিলাদের ১০০ মিটার স্প্রিন্টের হিটে অংশ নিয়ে সাতজনের মধ্যে ষষ্ঠ হলেও গতকাল আরো খারাপ করলেন তিনি। ২০০ মিটার স্প্রিন্টের প্রথম রাউন্ডে এক নম্বর হিটে খেলে শিরিন আটজনের মধ্যে সবার শেষে দৌড় শেষ করেন। কারারা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ইভেন্টের হিটে বাংলাদেশের দ্রæততম মানবী ২৬.১৭ সেকেন্ড সময় নিয়ে দৌড়ে অষ্টমস্থান পান। এই ইভেন্টে সবগুলো হিট মিলিয়ে ৩৮জন প্রতিযোগি থাকলেও দু’জন খেলেননি। ফলে যে ৩৬ জন অ্যাথলেট অংশ নেন তাদের মধ্যে শিরিনের অবস্থান ৩৬তমস্থানে। তবে স্কটল্যান্ডের গøাসগো কমনওয়েলথ গেমসের চেয়ে এবার গোল্ড কোস্টে কিছুটা ভালো করলেন তিনি। গেমসের আগের আসরে গøাসগোতে ২০০ মিটার স্প্রিন্টে তার টাইমিং ছিল ২৬.৪১ সেকেন্ড। কাল এই ইভেন্টের হিটে কানাডার অ্যাথলেট ক্রিস্টালি অ্যামুুয়েল প্রথম, জ্যামাইকার শাশালি ফোর্বেস দ্বিতীয়, ত্রিনিদাদা এন্ড টোবাগোর সেমে হাকেট তৃতীয় ও নাইজেরিয়ার প্রাইস ইডামাডুডু চতুর্থস্থান পান। এই হিট থেকে এ চারজন পরের রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করলেন। আজ ২০০ মিটারের ফাইনাল অনুষ্ঠিত হবে। এ ইভেন্টে ব্যর্থতার মধ্যদিয়ে বাংলাদেশের ছয়বারের দ্রæততম মানবী শিরিন আক্তারের এবারের কমনওয়েলথ গেমস মিশন শেষ হলো।
এর আগে পুরুষ ১০০ মিটারের প্রথম রাউন্ডে ছয় নম্বর হিটে খেলে দেশের সাতবারের দ্রæততম মানব মেজাবাহ আহমেদও ব্যর্থতার পরিচয় দেন। তিনি ১০.৯৬ সেকেন্ড সময়ে দৌড়ে সাতজনের মধ্যে পঞ্চমস্থান পেয়ে গেমস থেকে ছিটকে পড়েন।
এদিকে শ্যুটিং ডিসিপ্লিনে বাংলাদেশের জন্য আর কোন সুখবর আনতে পারেননি শ্যুটাররা। একমাত্র আবদুল্লাহ হেল বাকির রৌপ্য জয়েই থেমে আছে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে লাল-সবুজের সাফল্য। গতকাল ব্রিসবেনের বেলমন্ট শ্যুটিং সেন্টারে টানা তৃতীয় দিনের মতো এই ডিসিপ্লিনে খেলতে নামে বাংলাদেশ। কিন্তু চরম ব্যর্থ হয় তারা। ৫০ মিটার রাইফেল প্রোন ইভেন্টে খেলতে নেমে বাংলাদেশের মো: শোভন চৌধুরী ৩০ জনের মধ্যে ২০তমস্থান পান। তিনি অর্জন করেন ৬০৪.৫ পয়েন্ট। এ ইভেন্টের স্বর্ণ যায় ওয়ালসের ঘরে। দেশটির ডেভিড ফিলিপস ২৪৮.৮ পয়েন্ট করে নতুন গেমস রেকর্ড গড়ে সোনা জিতে নেন। কাল তার জন্মদিন ছিল। জন্মদিনের উদযাপনটা ডেভিডের স্বর্ণপদক দিয়েই হলো। ২৪৭.৩ পয়েন্ট পেয়ে স্কটল্যান্ডের নেইল স্টিরটন পান রূপা এবং ২২৬.৬ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের কেনেথ পার জিতে নেন ব্রোঞ্জপদক। আগামী ১৪ এপ্রিল ৫০ মিটার রাইফেল পজিশন ইভেন্টে অংশ নেবেন বাংলাদেশের শোভন চৌধুরী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন