বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ফলের দাম স্থিতিশীল, থাকবে রমজানেও

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আন্তর্জাতিক বাজার থেকে পর্যাপ্ত পরিমাণে ফলের সরবরাহ থাকায় সহসা দাম বাড়ার সম্ভাবনা নেই। আসন্ন রমজান মাসে ফলের দাম স্থিতিশীল থাকবে বলে জানিয়েছেন ফল ব্যবসায়ীরা। গতকাল শুক্রবার রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে ফলের দাম স্থিতিশীল দেখা যায়। ঢাকা মহানগর ফল আমদানি-রফতানিকারক ও আড়তদার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক ফারুক সিদ্দিকী বলেন, জাহাজ জট বা কনটেইনার জট না হলে ফলের দাম বাড়বে না। অন্যান্য দেশ থেকে ফল আমদানি করার পর কয়েকদিন পর্যন্ত অপেক্ষা করতে হয় খালাসের জন্য। এ কারণেই মূলত ফলের দাম বেড়ে যায় বলে মন্তব্য করেছেন এ ফল ব্যবসায়ী।
তিনি আরও বলেন, রমজানকে কেন্দ্র করে ফলের দাম বাড়ার কোনো সম্ভাবনা নেই। কারণ কিছুদিন পর বাজারে আসতে শুরু করবে দেশীয় ফল। তখন স্বাভাবিকভাবেই আমদানি করা ফলের চাহিদা কমে যাবে। তাই রমজানের মধ্যেও বিদেশি ফলের দাম বাড়ার কোনো সম্ভাবনা নেই।
রাজধানীর বিভিন্ন খুচরা ফলের বাজার ঘুরে দেখা যায় খুরমা খেজুর মানভেদে ২৪০ থেকে ১২০০ টাকা, আঙ্গুর ৩০০ টাকা, আপেল মানভেদে ১৫০ থেকে ২০০ টাকা, কমলা ২৫০ টাকা (ডজন), মাল্টা ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পাশাপাশি দেশীয় ফলও দেখা যাচ্ছে ফলের বাজারে। পাকা আম বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৫০ টাকায় এবং জামরুল ১৪০ টাকা, ১০ থেকে ১২ কেজি ওজনের তরমুজ ২৫০ টাকা ও কাঁচা আম বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন