শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বাড়িতে বাড়িতে তল্লাশি

গাজীপুর সিটি নির্বাচনী মাঠে আতঙ্ক ও উত্তাপ বাড়ছে

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ১২:০০ এএম


টঙ্গী সংবাদদাতা : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে আবারো ২০ দলীয় জোট নেতাকর্মীদেরকে ধরপাকড় শুরু করেছে পুলিশ। পুলিশের এই ধড়পাকড়ে নির্বাচনী মাঠে উত্তাপ বাড়ছে। এই ধরপাড়কের তীব্র নিন্দা জানিয়েছেন ২০ দলীয় জোট মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার।
তিনি অবিলম্বে ধরপাকড় বন্ধ করে নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নিশ্চিত করার দাবী জানান। তিনি বলেন, বিএনপির পক্ষে গণজোয়ার দেখে আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। হতাশাগ্রস্ত আওয়ামী লীগ এখন অপপ্রচার ও নির্বাচনী মাঠে পুলিশ লেলিয়ে দিচ্ছে। ধরপাকর ও ভয়-ভীতি দেখিয়ে কোন লাভ হবে না মন্তব্য করে তিনি বলেন, কোন অবস্থাতেই আওয়ামী লীগকে খালি মাঠে গোল দেওয়ার সুযোগ দেয়া হবে না।
ধানের শীষের মিডিয়া সেলের প্রধান বিএনপির কেন্দ্রীয় নেসতা ডা. মাজহারুল আলম জানান, গাজীপুর ডিবি পুলিশ শুক্রবার রাতে টঙ্গী চেরাগ আলী মার্কেটে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে আটক করে মহানগর জামায়াতের প্রচার সম্পাদক আফজাল হোসাইনকে, রাত সাড়ে ১২টায় উত্তরার বাসা থেকে আটক করা হয় টঙ্গী থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক ও ধানের শীষ প্রতীকের ৫৬ নম্বর ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আকবর হোসেন ফারুককে, গাজীপুর সদরের বিএনপির কানাইয়া গ্রাম কমিটির সভাপতি ও গ্রাম কেন্দ্রের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আব্দুস সোবহানকে, এর আগে সন্ধ্যায় নির্বাচনী প্রচারণাকালে গাজীপুর জেলা জিয়া পরিষদের আহবায়ক ও কাজী আজিম উদ্দিন কলেজের প্রতিষ্ঠাতা ভিপি আশরাফ হোসেন টুলু ও সদর থানা ছাত্রদল নেতা রেজাউল করিম উজ্জলকে আদালত পাড়ায় পানির ট্যাংকি এলাকা থেকে আটক করে পুলিশ।
এছাড়া গাজীপুর পৌর বিএনপির সভাপতি মীর হালিমুজ্জামান ননী, টঙ্গী থানা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভেন্ডার, টঙ্গী সরকারি কলেজ ছাত্র সংসদের জিএস জিয়াউল হাসান স্বপন, ৪৫ নম্বর ওয়ার্ড বিএনপিসাধারণ সম্পাদক আমির হোসেন মরুসহ বিভিন্ন নেতাকর্মীদের বাসা-বাড়িতে রাতব্যাপী তল্লাশি ও হয়রানী চালায় পুলিশ।
জামায়াত নেতা আফজাল হোসাইনের দোকান কর্মচারীদের উদ্ধৃতি দিয়ে ডা. মাজহার জানান, শুক্রবার রাত ৯টায় ১০-১২ জন সাদা পোশাকধারী পুলিশ আফজাল হোসাইনকে দোকান থেকে ধরে নিয়ে একটি সাদা রঙের প্রাইভেটকারে ( ঢাকা মেট্রো- গ- ৩৫-৭৮১৫) উঠিয়ে নিয়ে যায়। এছাড়া শুক্রবার সকালে বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক সাবেক এমপি আবুল কালাম সিদ্দিকীকে কাশিমপুর এলাকায় ধানের শীষের পক্ষে নির্বাচনী প্রচারনায় বাধা দেয় পুলিশ।
এদিকে পুলিশের ধরপাড়কের তীব্র নিন্দা জানিয়েছেন ২০ দলীয় জোট মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার। তিনি অবিলম্বে ধরপাকড় বন্ধ করে নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নিশ্চিত করার দাবী জানান। তিনি বলেন, বিএনপির পক্ষে গণজোয়ার দেখে আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। হতাশাগ্রস্ত আওয়ামী লীগ এখন অপপ্রচার ও নির্বাচনী মাঠে পুলিশ লেলিয়ে দিচ্ছে। ধরপাকর ও ভয়-ভীতি দেখিয়ে কোন লাভ হবে না মন্তব্য করে তিনি বলেন, কোন অবস্থাতেই আওয়ামী লীগকে খালি মাঠে গোল দেওয়ার সুযোগ দেয়া হবে না। জীবন দিয়ে হলেও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করবেন বলেও তিনি প্রত্যয় ব্যক্ত করেন।
উল্লেখ্য, গত ২৭ এপ্রিল ধানের শীষের পক্ষে সিটি করপোরেশনের পূবাইল বাদুন এলাকায় নির্বাচনী প্রচারণা চলাকালে গাজীপুর মহানগর জামায়াতের আমির অধ্যাপক এস. এম সানাহ উল্লাহসহ ৪৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Hoque Nurul ৬ মে, ২০১৮, ১২:২০ পিএম says : 0
ভাই আপনারা আতংকিত হবেন না ভোটার রাই ভোট বিপলভ ঘটাইবেন ইনসা আল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন