মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টঙ্গী হয়ে ঢাকাগামী ট্রেনযাত্রীদের ওপর হামলা সকল প্রকার বাস ও ট্রেন বন্ধ, ব্যক্তিগত যানবাহনেও তল্লাশি

টঙ্গী (গাজীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ৪:২১ পিএম

ঢাকামুখী ট্রেনযাত্রীদের ওপর বিভিন্ন স্টেশনে হামলার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-ময়মনসিংহ রুটের টঙ্গী জংশনসহ বিভিন্ন স্টেশনে এসব ঘটনা ঘটে। এসময় যাত্রীদের মোবাইল মানিব্যাগ লুটে নিয়েছে সরকার দলীয় লোকজন। ট্রেন থেকে নামিয়ে দেয়া হয় যাত্রীদের। ফলে শুক্রবার রাতে ও শনিবার সকাল থেকে ঢাকামুখী সকল ট্রেন ছিল অনেকটা ফাঁকা। এমনকি ঢাকামুখী ট্রেনের টিকিট বিক্রিও বন্ধ করে দেয় স্টেশনগুলো।
এদিকে ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ ও সরকার দলীয় লোকজনকে তৎপর দেখা গেছে। সকাল থেকেই মহাসড়কে কোন বাস চলাচল করতে দেখা যায়নি। মহাসড়ক ছিল রিকশা, অটোরিকশা ও ইজিবাইকসহ বিভিন্ন ক্ষুদ্র ক্ষুদ্র যানবাহনের দখলে। পুলিশের চেকপোস্টের পাশাপাশি সরকার দলীয় নেতাকর্মীরা বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়ে ঢাকামুখী মোটরবাইক ও ক্ষুদ্র পরিবহনের যাত্রীদের তল্লাশির নামে হয়রানি করে বলে অভিযোগ করেন যাত্রীরা। মহাসড়কে খন্ড খন্ড মিছিলও বের করে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। ট্রেন যাত্রীরা অভিযোগ করে জানান, শনিবার ভোর সাড়ে ৪টায় টঙ্গী জংশনে নোয়াখালী এক্্রপ্রেস (এলিভেন আপ) ট্রেনে লাঠি সোটা নিয়ে জয় বাংলা শ্লোগানে হামলা চালিয়ে যাত্রীদের সর্বস্ব লুটে নেয় একদল যুবক। এসময় যাত্রীদের পিটিয়ে ট্রেন থেকে জোরপূর্বক নামিয়ে দেয়া হয়। প্রায় ৬ ঘণ্টা ট্রেনটিকে টঙ্গী জংশনে আটকে রাখা হয়। তবে কর্তব্যরত স্টেশন মাস্টার রাকিবুর রহমান এসব অভিযোগ অস্বীকার করে করে বলেন, ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
গরেজমিনে দেখা গেছে, বিএনপির আজকের ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সকল ধরণের বাস চলাচল বন্ধ রয়েছে। টঙ্গী রেল স্টেশন হয়ে সকাল থেকে কোন যাত্রীবাহি ট্রেন ঢাকায় প্রবেশ করেনি। প্রাইভেট কার, সিএনজি ও মোটর সাইকেল চলাচল করলেও এসব যানবাহনে পুলিশের ব্যাপক তল্লাশি অব্যাহত রয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তা বিবেচনায় এই তল্লাসী আজ শনিবার বিএনপির সমাবেশ শেষ হওয়া পর্যন্ত চলবে বলে পুলিশের দাবি। পুলিশী তল্লাসীর ফলে এই সড়কে চলাচলকারি সাধারণ যাত্রীরা ভীতসন্ত্রস্ত ও আতঙ্কিত হয়ে পড়েন বলে তারা অভিযোগ করেন।
এদিকে স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ জানান, প্রশাসনের বাধাবিপত্তির কথা মাথায় রেখে দুইদিন আগেই ঢাকা বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে বিএনপি ও অঙ্গসংগঠনের কয়েকহাজার নেতাকর্মী ঢাকায় পৌঁছে যান। বাস ও ট্রেন চলাচল বন্ধ থাকায় গতকাল শুক্রবার রাতে ও আজ শনিবার বিএনপি নেতাকর্মীরা ব্যক্তিগত উদ্যোগে রিকসা, সিএনজি ও পায়ে হেঁটেও সমাবেশে যোগ দেন বলে জানা গেছে।
উল্লেখ্য, ঢাকার আশপাশের জেলাগুলো থেকে একমাত্র প্রবেশপথ টঙ্গী-আব্দুল্লাহপুর সংযোগ সেতু। বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীর প্রবেশমুখ গাজীপুরের টঙ্গী-আব্দুল্লাহপুরে এই সংযোগস্থলে তল্লাশি চৌকি বসায় পুলিশ। টঙ্গী বাজার এলাকায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বসানো হয়েছে তল্লাশি চৌকি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন