শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বিক্ষোভে উত্তাল তিতাস উপজেলা

খুনের মামলায় ভাইস চেয়ারম্যানের নাম

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ১২:০০ এএম

কুমিল্লা উত্তর সংবাদদাতা : কুমিল্লার দাউদকান্দি উপজেলার নদী পথের চাঁদাবাজি ও ডাকাতির আধিপত্যকে কেন্দ্র করে একই উপজেলার বাজরা গ্রামের দুর্ধর্ষ ডাকাত সর্দার মোঃ ইসমাইল (৩৫) প্রতিপক্ষ আরেকটি ডাকাত দলের হাতে খুন হওয়ার ঘটনায় পাশ^বর্তী তিতাস উপজেলা পরিষদের জনপ্রিয় ভাইস চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুল ইসলাম সোহেল সিকদার, যুবলীগের যুগ্ম আহবায়ক নূর মোহাম্মদ লালন সিকদারসহ ১১জনকে জড়িয়ে হত্যা মামলা দায়ের করায় বিক্ষোভে ফুঁসে উঠেছে তিতাসের রাজনীতিক, স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, ব্যবসায়ীসহ নানা পেশা শ্রেণীর মানুষ। গত সপ্তাহখানেক ধরে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা ও মানব বন্ধনে উত্তাল হয়ে উঠেছে তিতাসের সর্বত্র। সর্বস্তরের লোকজন প্রতিবাদে রাজপথে নেমে আসে। গতকাল বৃহস্পতিবারও তিতাস উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে স্থানীয় সকল মুক্তিযোদ্ধাগন মানব বন্ধন ও প্রতিবাদ সভা করেছে। প্রতিবাদকরীরা অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।
এদিকে তিতাস উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও সাবেক ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন নিজামের সুযোগ্য ছেলে ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলাম সোহেল সিকদারের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা বার বার হত্যার চেষ্টায় হামলা এলাকার মানুষকে ভাবিয়ে তুলেছে। এলাকাবসী বলছেন, তিতাসের সমাজে অশান্তি সৃষ্টি করতে উদ্দেশ্যপ্রনোদিত মিথ্যা মামলা আর হামলার ঘটনা একটি কুচক্রি মহল ঘটাচ্ছে। এমনসব পশ্ন এখন ঘুরপাক খাচ্ছে তিতাসবাসির মনে।। ফলে তিতাসের জনমনে ভর করেছে নানা শঙ্কা, ভয় ও আতঙ্ক।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সর্বশেষ গত ১মে দুপুরে দাউদকান্দির নন্দনপুর এলাকায় ১০/১২জনের সশস্ত্র ডাকাত দলের সঙ্গে থানা ও জেলা ডিবি পুলিশের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। ওই ঘটনায় নিহত ডাকাত ইসমাইলের বড় ভাই ডাকাত মহসিন (৩৭) ও একই গ্রামের ডাকাত রিপন (২৫) অস্ত্রসহ গ্রেফতার হয়। পরদিন বুধবার গভীর রাতে প্রতিপক্ষ একটি দল বাজরা গ্রামে গিয়ে ইসমাইলকে কুপিয়ে ও গুলি করে আাহত করে। আশঙ্কাজনক আবস্থায় ঢাকা মেডিকের কলেজ হাসপাতালে নেয়ার পর বৃহস্পতিবার ইসমাইল মারা যায়। পরে নিহতের স্ত্রী সুমি আক্তার বাদি হয়ে দাউদকান্দি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন