রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিয়ালের শেষটাও বিষাদময়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৮, ১২:০০ এএম

মৌসুম জুড়েই লা লিগায় বন্ধুর পথে চলেছে রিয়াল মাদ্রিদ। শেষদিকে কিছুটা মসৃণ পথ তৈরি করলেও মৌসুমের শেষ ম্যাচে এসে আবারো পথ হড়কেছে লস বø্যাঙ্কোসরা। ভিয়ারিয়ালের মাঠে পরশু বেল ও রোনালদোর গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত তারা ড্র করেছে ২-২ গোলে।
এক সপ্তাহ পরই লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। তবে সেরা একাদশই এদিন মাঠে নামিয়েছিলেন জিনেদিন জিদান। ছিলেন না কেবল নিয়মিত গোলরক্ষক কেইলর নাভাস। কোস্টারিকা গোল সেনানির পরিবর্তে একাদশে সুযোগ পান জিদান পুত্র লুকা। এছাড়া নিয়মিত একাদশের প্রায় সবাই ছিলেন। যার পূর্ণ সুযোগ নিয়ে প্রথমার্ধের ৩২ মিনিটেই ক্রিশ্চিয়ানো রোনালদোর সহজ হেডে ২-০তে এগিয়ে যায় রিয়াল। এর আগে ১১তম মিনিটে দারুণ ফিনিশিংয়ে প্রথম গোলটি করেন গ্যারেথ বেল।
বলে দখলে পিছিয়ে থাকলেও ছেড়ে কথা বলেনি ভিয়ারিয়াল। ৭০তম মিনিটে ব্যবধান কমান বদলি খেলোয়াড় রজার মার্টিনেস। নির্ধরিত সময়ের ৫ মিনিট আগে অফসাইডের ফাঁদ ভেঙে দলকে পরাজয়ের হাত থেকে বাঁচান আরেক বদলি খেলোয়াড় সামু ক্যাস্টিলেজো। এল ক্ল্যাসিকো ম্যাচে গোড়ালিতে আঘাত পাওয়ার পর এদিন মাঠে নামের রোনালদো।
রিয়ালের প্রথমার্ধ ছিল আক্রমণে অনেকটা একক ণৈপূন্যের প্রচেষ্টা, আর দ্বিতীয়ার্ধে রক্ষণে বেশ অমনোযোগী। ২৬মে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে দলের এমন দশায় নিশ্চিয় চিন্তিত জিদান। তবে কথার মাধ্যতে তা বুঝতে দেননি ফরাসি কিংবদন্তি, ‘আমরা মৌসুমের শেষ ও সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ কিয়েভের ফাইনালের জন্য প্রস্তুত।’ লা লিগা মৌসুম নিয়ে অসন্তুষ্টির কথা উল্লেখ করে জিজু বলেন, ‘আমাদের লা লিগা অভিযান নিয়ে আমি মোটেও খুশি না। কঠিন একটা মৌসুম পার করেছি, বিশেষ করে শুরুতে। আমাদের সামর্থ্য ছিল আরো ভালো করার।’
পয়েন্ট তালিকার তিনে থেকেই লিগ শেষ করল রিয়াল। পুরো মৌসুমে তারা গোল হজম করেছে ৪৪টি। যেখানে অ্যাটলেটিকো ও চার ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করা বার্সেলোনা খেয়েছে যথাক্রমে ২০ ও ২৯টি গোল। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মোহাম্মদ সালাহ, রবার্ট ফিরমিনহো, সাদিও মানেদের সামলাতে হলে রক্ষণ নিয়ে তাই ভাবতেই হচ্ছে রিয়ালকে। তবে জিদান বরছেন, ‘চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল নিয়ে এখনও শুরুর একাদশ আমার মাথায় আসেনি, তবে আমরা প্রস্তুত।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন