শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফাইনালের পথে কলকাতা

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে কলকাতা নাইট রাইডার্সকে পেলো সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ। গতকাল আইপিএলের এলিমিনেটর ম্যাচে রাজস্থান রয়্যালসকে ২৫ রানে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলার যোগ্যতা অর্জন করে কলকাতা।
ঘরের মাঠ ইডেন গার্ডেনে শুরুতে উইকেট হারালেও তিন মিডিল অর্ডার অধিনায়ক দিনেশ কার্তিক (৩৮ বলে ৫২), শুবমান গিল (১৭ বলে ২৮) ও আন্দ্রে রাসেলের (২৫ বলে ৪৯*) ঝড়ো ইনিংসে ৭ উইকেটে ১৬৯ রান করে কলকাতা। ২টি করে উইকেট নেন গৌতম, আর্চার ও লাফলিন।
জবাবে ৫ ওভারে বিনা উইকেটে ৪৭ রানের ভালো শুরুর পরও অধিনায়ক আজিঙ্কে রাহানে (৪১ বলে ৪৬), সনজু স্যামসন (৩৮ বলে ৫০) ও হেনরিক ক্লাসেনদের (১৮ বলে ১৮*) ধীর ব্যাটিং-ই মূলত কলকাতার পরাজয়ের কারণ। ৪ উইকেটে ১৪৪ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস। শেষ ৫ ওভারে হাতে ৮ উইকেট নিয়েও তারা তুলতে পারে মাত্র ৩৩ রান। ২৪ রানে ২ উইকেট নিয়ে শাহরুখ খানের দলের সেরা বোলার পিযূষ চাওলা।
২৭ মে মুম্বাইয়ের ফাইনালে চেন্নাইয়ের প্রতিপক্ষ কারা এর উত্তর পাওয়া যাবে আগামীকাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
বিধান হালদার ২৫ মে, ২০১৮, ১:০২ পিএম says : 0
কলকাতার পরাজয়ের কারন - একথাটি ভুল। এখানে হবে - রাজস্থান রয়্যালস্ এর পরাজয়ের কারন। আশা করি, সংবাদ পোস্ট করার পূর্বে একটু মনযোগী হবেন। কারন, এই পত্রিকাটি একটি জাতীয় পত্রিকা। অনেক শিক্ষিত ব্যক্তিরা এটা পড়েন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন