শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রমজানের তৃতীয় জুমাতেও মুসল্লিদের ভিড় বেড়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০১৮, ৫:২৬ পিএম

পবিত্র মাহে রমজানের ৩য় জুমার নামাজে মুসল্লিদের ভীড় আরো রেড়েছে। রাজধানীর প্রতিটি মসজিদে নানা বয়সী রোজাদারদের ব্যাপক সমাগম লক্ষ করা গেছে। অধিকাংশ মসজিদে স্থান সংকুলন না হওয়ায় রাস্তার অনেক দূর পর্যন্ত মুসল্লিগণ কাতারে নামাজ আদায় করেছেন।
জুমাবারের ফজিলত ও গুরুত্বের কারণে রাজধানীর মহাখালীস্থ মসজিদে গাউছুল আজম, জাতীয় মসজিদ বায়তুল মুকাররম, হাইকোর্ট জামে মসজিদ, লালবাগ শাহী মসজিদ, চকবাজার শাহী মসজিদসহ রাজধানীর গুরুত্বপূণ মসজিদগুলোতে ব্যাপক মুসল্লীর সমাগম ছিলো।
মহাখালীস্থ মসজিদে গাউছুল আজমের অভ্যন্তরে মুসল্লিদের ঠাঁই হয়নি। ফলে মসজিদ চত্বরে অতিরিক্ত ছালার চটে নামাজ আদায় করেছেন মুসল্লিগণ। মসজিদে গাউছুল আজমের মহিলা মসজিদের মুসল্লিদের ঠাঁই ছিল না। মসজিদে বাইরেও উন্মুক্তস্থানে মহিলা মুসল্লিগণ অবস্থান নিয়ে জুমার নামাজ আদায় করে স্বস্তি পেয়েছেন। বায়তুল মুকাররমের মসজিদে মুসল্লিদের ঠাঁই না হওয়ায় মুসল্লিরা যে যার মতো করে কাগজ বিছিয়ে নামাজ আদায় করেছেন মসজিদ চত্বরে। রাজধানীর অন্যান্য গুরুত্বপূর্ণ মসজিদগুলোতেও ছিল একই অবস্থা।
মসজিদে মসজিদে জুমার খুতবায় হয়েছে বিশেষ আলোচনা। নামাজ শেষে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করেম বিশেষ দোয়া মোনাজাত করা হয়। মুসল্লিদের নিরাপত্তা রক্ষার্থে রাজধানীর বায়তুল মুকাররম মসজিদের সামনে ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন ছিলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন