বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ডিএসইতে কমেছে বিনিয়োগ ঝুঁকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

সাপ্তাহিক ব্যবধানে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আগের সপ্তাহের তুলনায় ডিএসইতে পিই রেশিও কমেছে প্রায় ২ শতাংশ। ফলে আগের তুলনায় বিনিয়োগকারীদের বিনিয়োগে ঝুঁকির মাত্রা কিছুটা কমেছে বলে অভিমত পুঁজিবাজার সংশ্লিষ্টদের।
ডিএসই সূত্রে জানা গেছে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৪ দশমিক ৪৬ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৪ দশমিক ৭৩ পয়েন্ট। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই রেশিও কমেছে দশমিক ২৭ পয়েন্ট বা ১ দশমিক ৮৩ শতাংশ।
বিশ্লেষণে দেখা গেছে, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৯.২ পয়েন্টে, সিমেন্ট খাতের ৪৫.৩ পয়েন্টে, সিরামিক খাতের ১৯.৮ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৭.৮ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২৮ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১২.৪ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১১.৩ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ১৮.৭ পয়েন্টে।
এছাড়া পাট খাতের পিই রেশিও মাইনাস ৩২.২ পয়েন্টে, বিবিধ খাতের ২৭.৭ পয়েন্টে, এনবিএফআই খাতে ১৫.৬ পয়েন্ট, কাগজ খাতের মাইনাস ৯.৬ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৯.১ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ২৯.৮ পয়েন্টে, চামড়া খাতের ১৭.৭ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ২০.৯ পয়েন্টে, বস্ত্র খাতের ২০.৫ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে মাইনাস ২২.৭ পয়েন্টে অবস্থান করছে। -ওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন