বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

মেসি-রোনালদো ফাইনাল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৮, ৯:৩০ পিএম | আপডেট : ৭:৩৭ পিএম, ১৮ জুন, ২০১৮

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো, সময়ের সেরা দুই তারকা তারা। দুজনে মিলে গড়ে তুলেছেন তর্কযোগ্যভাবে ফুটবল ইতিহাসের সেরা দ্বৈরথ। লা লিগা কিংবা চ্যাম্পিয়ন্স লীগ যেখানেই মুখোমুখি হন না কেন, দর্শকদের উত্তেজনার পারদ তুঙ্গে উঠে যায়। সেই মেসি-রোনালদো মুখোমুখি বিশ্বকাপের ফাইনালে, ভাবতে পারছেন? আপনি ভাবতে না পারলেও একজন কিন্তু ঠিকই ভেবে ফেলেছেন এমনটা। হোসে মরিনহো বলছেন, রাশিয়া বিশ্বকাপের ফাইনাল খেলবে আর্জেন্টিনা ও পর্তুগাল!
বর্তমান ইউরো চ্যাম্পিয়ন হিসেবে বিশ্বকাপ খেলতে আসা পর্তুগালের উপর ভরসা রাখছেন সময়ের অন্যতম সেরা কোচ মরিনহো। বলছেন, তার দেশ বিশ্বকাপ ফাইনাল খেলার যোগ্য। আর ফাইনালে ব্রাজিল-জার্মানি-স্পেনকে বাদ দিয়ে প্রতিপক্ষ হিসেবে বেছে নিয়েছেন লিওনেল মেসির আর্জেন্টিনাকে। ইউটিউবের মাধ্যমে রুশ টেলিভিশন রাশিয়া টুডের জন্য করা ভবিষ্যদ্বাণীতে এমনটা বলেছেন মরিনহো। তবে ফাইনালে কে জিতবে, সেটি আগেভাগে ঘোষণা করার সাহস দেখাননি মরিনহো। বলেছেন, ‘এটা দর্শকদের কল্পনার উপরেই ছেড়ে দিলাম!’ ফাইনালের ফলাফল না বললেও দর্শকদের কল্পনা করার জন্য একটা মঞ্চ ঠিকই বানিয়ে দিয়েছেন স্পেশাল ওয়ান, ‘ফাইনালের ফলাফল আমি কিছুতেই বলতে পারব না। খেলা অতিরিক্ত সময় শেষে পেনাল্টিতে গেলো, সব পেনাল্টি শেষ, একটি করে শট বাকি। সেটি নেয়ার জন্য বাকি আছে মেসি ও রোনালদো। এরপর... বাকিটা আপনারাই ভেবে নিন!’
ভবিষ্যদ্বাণী করতে গিয়ে সেমিফাইনালে পর্তুগালের মুখোমুখি দাঁড় করিয়েছেন নেইমারের ব্রাজিলকে। আর মেসির আর্জেন্টিনার প্রতিপক্ষ বানিয়েছেন জার্মানিকে। শেষ পর্যন্ত বিজয়ী বানিয়েছেন পর্তুগাল ও আর্জেন্টিনাকেই।
এখানেই ক্ষান্ত দেননি, তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ নিয়েও আগাম অনুমান করেছেন মরিনহো। যেখানে জার্মানিকে হারিয়ে তৃতীয় হবে ব্রাজিল, এমন অভিমত দিয়েছেন তিনি। এটিকে আগের বিশ্বকাপের ‘প্রতিশোধ’ হিসেবেও দেখছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন