বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

ইতিহাসের কারণে শ্রদ্ধার পাত্র আর্জেন্টিনা

ম্যাচ পূর্বালোচনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১০:০৬ পিএম | আপডেট : ৬:৪৩ পিএম, ১৮ জুন, ২০১৮

প্রথম ম্যাচের আগে অনুশীলনে নির্ভার মেসি-মাচেরানোরা -ফাইলফটো


২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে শেষ সময়ের গোলে হৃদয়ভঙ্গ। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের অতিরিক্ত সময়ে মারিও গোটশের একমাত্র গোলে জার্মানির কাছে হেরে রানার্সআপ হয় লিওনেল মেসির দল। এবারের বিশ্বকাপে বাছাই পর্বটা মোটেও আশানুরূপ ছিল না আর্জেন্টিনার।

রাশিয়া বিশ্বকাপের টিকেট পাওয়া নিয়েই এক সময় অনিশ্চয়তায় পড়ে গিয়েছিল ডিয়াগো ম্যারাডোনার উত্তরসূরীদের। বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে মেসির জাদুকরী হ্যাটট্রিকে একুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সব শঙ্কা কাটিয়ে বিশ্বকাপে উঠে হোর্হে সাম্পাওলির দল। বাছাইপর্বে ধুকলে কি হবে, বিশ্বকাপ ইতিহাসের কারণেই রাশিয়াতে শ্রদ্ধা পাবে বলে বিশ্বাস আর্জেন্টাইন গোলরক্ষক উইলি কাবাইয়েরোর।

তিনজন ভিন্ন কোচের অধীনে এই পথ পাড়ি দেওয়া দলটিকে বিশ্বকাপের মূল পর্বের টিকিট পেতে অপেক্ষা করতে হয় শেষ ম্যাচ পর্যন্ত। তবে বড় মঞ্চে দলটির ভাল খেলার সুনামের কারণে আর্জেন্টিনা শ্রদ্ধা পাবে বলে মনে করেন চেলসির এই গোলরক্ষক, ‘আমি যখন বিশ্বকাপের গ্রুপ নির্ধারনের ড্র দেখছিলাম তখন আমি জাতীয় দলের বাইরে। চেলসির লকার রুমে আমার নাম উল্লেখ করা হয়নি, তবে গুঞ্জনটা ছিল এমন যে অনেক ভাগ্যের জোরে শেষ ম্যাচে এসে আর্জেন্টিনা কোয়ালিফাই করেছে। তারা ইতিমধ্যে ভিন্নভাবে ভাবতে শুরু করেছে। আর্জেন্টিনার বিগত বিশ্বকাপগুলো, তাদের যে খেলোয়াড় আছে, তারা যেভাবে খেলে এবং যেভাবে প্রতিদ্বন্দ্বিতা করে সেসবের জন্য দলটিকে শ্রদ্ধা করা হয়। সম্ভাব্য লড়াইগুলোতেও তারা আমাদের অনেক সম্মান দেখাবে।’

মস্কোয় বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যা ৭টায় আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সাম্পাওলির দলের রাশিয়া বিশ্বকাপ মিশন। ‘ডি’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন