শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

শেষ মুহূর্তের গোলে মরক্কোকে হারালো ইরান

ম্যাচ রিপোর্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১১:১০ পিএম | আপডেট : ৫:৫৭ পিএম, ১৮ জুন, ২০১৮

শেষ সময়ে অত্মঘাতি গোলেই জয় দিয়ে শুরু হল ইরানের বিশ্বকাপ মিশন -ইন্টারনেট


শ্বাসরুদ্ধকর এক ম্যাচ। আক্রমণ-পাল্টা আক্রমণেও গোলমুখ খুলতে পারছিলো না কোন দলই। রেফরিও বাঁশি মুখে তুলেছে ‘সময় শেষ’ বলবার জন্য। ঠিক তখনই ইরানের আচমকা এক এলোমেলো শটে হৃদয়ভাঙলো মরক্কোর। সেন্ট পিটার্সবা

বাছাইপর্বে মরক্কোই ছিল সব দেশ মিলে একমাত্র দল, যারা কোনো গোল খায়নি। ইরানেরও সুনাম ছিল আঁটোসাঁটো রক্ষণের জন্য। মনে হচ্ছিল দুই দলই রাখবে সুনামটা। শেষ পর্যন্ত শেষ মুহূর্তে গিয়ে ইরানের ভাগ্যে শিকে ছিঁড়েছে। ম্যাচের অতিরিক্স সময়ে (৯০+৪) বোহাদ্দুজের আত্মঘাতী গোলে জয় পেয়েছে ইরান, ২০১০ সালের পর এই প্রথম কোনো এশিয়ান দেশ জয় পেয়েছে বিশ্বকাপে।

এর আগে কখনোই বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচ জেতেনি মরক্কো। আজ শুরু থেকে মনে হচ্ছিল, তারা জয়ের জন্যই মাঠে নেমেছে। ৪ মিনিটে মরক্কোর ইউনুস বেলহান্দার শট বার উঁচিয়ে চলে যায়। ৮ মিনিটে আফ্রিকান দেশটির আয়ুব এল কাবির শট একটুর জন্য চলে যায় পোস্টের পাশ ঘেঁষে। শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকে মরক্কো, ইরানি রক্ষণ হিমশিম খেতে শুরু করে। ১০ মিনিটের মধ্যে ইরান একটি হলুদ কার্ডও দেখে।

১৯ মিনিটে প্রথম গোলটা পেতে পেতেও পেল না মরক্কো। বক্সের ভেতর শট নিয়েছিলেন মরক্কোর জিয়েশ। ইরান ডিফেন্ডার তা ফিরিয়ে দেওয়ার পর এসে পড়ে বেনাতিয়ার পায়ে। সেটা আবার ঠেকিয়ে দেন ইরান গোলরক্ষক।

২০ মিনিটে প্রতি আক্রমণে বক্সের ভেতর ঢুকে পড়েছিল ইরান। ২৯ মিনিটে বক্সের ভেতর ঢুকে পড়েছিলেন মরক্কোর আমিন হারিত, কিন্তু শট সরাসরি চলে যায় ইরানের গোলরক্ষকের হাতে।

৩৯ মিনিটে মরক্কোর হাকিম জিয়েশের ক্রসে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি স্ট্রাইকার এল কাবি।

৪৩ মিনিটে প্রথমার্ধের সেরা সুযোগ পেয়েছিলেন ইরানের সরদার আজমুন। দুর্দান্ত এক প্রতি আক্রমণ থেকে বল পেয়ে ঢুকে পড়েছিলেন বক্সে। কিন্তু মরক্কো গোলরক্ষক মুনির সেটা ঠেকিয়ে দিয়েছেন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দুই দল খেলতে থাকে সতর্কতার সাথে। এই অর্ধে ইরান একটু গুছিয়ে খেলতে শুরু করে। মরক্কোর বল পজিশনও একটু কমে। তবে গোলের পরিষ্কার সুযোগ পাচ্ছিল না কেউই। শেষ পর্যন্ত ৮০ মিনিটে এসে খুব কাছাকাছি গিয়েছিল মরক্কো।

৮০ মিনিটে হাকিম জিয়েশের দূর থেকে নেওয়া ভলি দারুণভাবে ঠেকিয়ে দিয়েছেন ইরান গোলরক্ষক। কিন্তু শেষ পর্যন্ত ইরানই পেয়েছে গোল। যোগ করা সময়ের একদম শেষে ক্রস করেছিল ইরান। ক্লিয়ার করতে গিয়ে নিজেই তা জালে জড়িয়ে দিয়েছেন মরক্কোর বোহাদ্দুজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন