সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের ৫টি জামাত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৮, ২:১৩ পিএম

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের নামাজের ৫ টি জামাত অনুষ্ঠিত হয়েছে। এখানে ঈদের প্রথম জামাত শুরু হয় সকাল ৭টায়। বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে ইমামতি করেন পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহিল বাকী নদভী। এরপর এক ঘণ্টা পর পর মোট পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়। সর্বশেষ বেলা পৌনে ১১টায় শেষ হয় ঈদের পঞ্চম জামাত। সকাল ৮টায় ঈদের দ্বিতীয় জামাতের ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস হাফেজ মাওলানা ওয়ালিইয়ূর রহমান খান।

তৃতীয় জামাতের ইমাম ছিলেন বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাশেম। চতুর্থ নামাজের ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমির ধর্মীয় প্রশিক্ষক মাওলানা জাকির হোসেন। পঞ্চম ও শেষ জামাতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি হাফেজ মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ।

শিশু থেকে শুরু করে সব বয়সের পুরুষরা বায়তুল মোকাররমে ঈদের নামাজ আদায় করেন। পাশাপাশি ছিল নারীদের জন্য নামাজের ব্যবস্থা। প্রথম জামাতে সব থেকে বেশি লোক হয়েছে। এ সময় মসজিদের বাইরে রাস্তায় মুসল্লিরা নামাজ আদায় করেন।

ঈদের নামাজ উপলক্ষে জাতীয় মসজিদের চারপাশে নিরাপত্তা নিশ্চিতে ছিল আইনশৃঙলা বাহিনীর ব্যাপাক উপস্থিতি।

ঈদের নামাজ শেষে জাতি ও মুসলিম উম্মার জন্য বিশেষ মোনাজাত করা হয়। একই সাথে বিশ্বে শান্তি স্থাপনের জন্য মোনাজাত করা হয়। জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্ববান জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন