বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় ঈদের জামাতে মুসল্লিদের উপচে পড়া ভিড়

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২২, ২:৩৫ পিএম

খুলনায় ঈদুল আযহার প্রধান জামাত আজ রোববার (১০জুলাই) সকাল আটটায় খুলনা সার্কিট হাউস ময়দানে অনুষ্ঠিত হয়েছে। জামাতে ইমামতি করেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহম্মদ সালেহ। বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্স-এ পবিত্র ঈদ-উল-আযহার দু’টি জামায়াত অনুষ্ঠিত হয়। সকাল সোয়া ৮ টায় ১ম জামায়াতে ইমামতি করেন মসজিদের খতিব হাফেজ মাওলানা ইমরান উল্লাহ এবং সকাল সোয়া ৯ টায় ২য় জামায়াতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম মাওলানা মো: জাকির হোসেন।

নগরীর আল হেরা জামে মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত সকাল সাতটায় ও দ্বিতীয় জামাত সকাল সাড়ে সাতটায়। ময়লাপোতা মোড়স্থ বায়তুল আমান জামে মসজিদে ঈদের দু’টি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সোয়া সাতটায় এবং দ্বিতীয় জামাত হয় সকাল সোয়া আটটায়। সোলায়মান মিনারা জামে মসজিদে ও বাংলাদেশ ব্যাংক কোয়াটার জামে মসজিদে সকাল সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া নগরীর তারের পুকুরপাড় আল হেরা জামে মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হয় । প্রথম জামাত সকাল সাতটায় দ্বিতীয় জামাত সকাল সাড়ে সাতটায়। নগরীর ইকবাল নগর জামে মসজিদে সকাল সাড়ে সাতটায় একটি জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া খুলনা সিটি করপোরেশনের ৩১টি ওয়ার্ডে সিটি করপোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নির্ধারিত সময় অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হয়।অনুরূপভাবে জেলার ৯ উপজেলায় মসজিদ কমিটির নির্ধারিত সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ঈদগাহ ও মসজিদগুলোতে ছিল মুসল্লিদের উপচেপড়া ভিড়। অনেক মসজিদের ভিতরে জায়গা না হওয়ায় মসজিদের বাইরে, ছাদে, কোথাও কোথাও রাস্তায় মাদুর বিছিয়ে মুসুল্লিদের নামাজ আদায় করতে দেখা যায়। নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে সাহায্য চান মুসল্লিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন