বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

দেশের বিমানে কালিনিচ

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিশ্বকাপের শুরুটা দারুণ হয়েছে ক্রোয়েশিয়ার। কিন্তু বিপত্তি বাধে অন্যখানে। আসর শুরু না হতেই দেশের বিমান ধরতে হচ্ছে নিকোলা কালিনিচকে। ৩০ বছর বয়সী স্ট্রাইকারের অপরাধÑ নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলে জয়ী ম্যাচে বদলি হিসেবে নামতে অস্বীকৃতি জানানো।
টানা চতুর্থ ম্যাচ চেঞ্চে বসে ছিলেন কালিনিচ। ‘ডি’ গ্রæপের ম্যাচে এদিন তাকে বদলি হিসেবে মাঠে নামার জন্যে ডাকেন কোচ জøাৎকো ডালিচ। কিন্তু পিঠের সমস্যা দেখিয়ে মাঠে নামতে অস্বীকৃতি জানান কালিনিচ। দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে এমনটিই জানিয়েছে মেইলঅনলাইন। বাধ্য হয়ে মারিও মানজুকিচের বদলি হিসেবে মার্কো জাকাকে নামান ক্রোয়েট কোচ। ম্যাচ শেষে ডালিচ জানান, ম্যাচে কোন ইনজুরির ঘটনা ঘটেনি তবে ‘একটা সমস্যা হয়েছে’। সমস্যাটা যে কালিনিচকে নিয়ে সেটা এখন বোঝাই যাচ্ছে।
আর্জেন্টিনার বিপক্ষে পরবর্তি ম্যাচের অনুশীলনে অবশ্য ছিলেন কালিনিচ। দেরিতে হলেও এখন এসি মিলান ফরোয়ার্ডকে দেশে ফিরতে হচ্ছে। তার ফিরে যাওয়ার ব্যাপারে ক্রোয়েশিয়ান ফুটবল অ্যাসেসিয়েশনের পক্ষ থেকে নিশ্চিত করা না হলেও এমন আভাস পাওয়া যেতে পারে ডালিচের সংবাদ সম্মেলন থেকে। কালিনিচের অনুপস্থিতি যে দলের আক্রমণভাগকে দূর্বল করে দেবে একথা না বললেও চলে। দলে এখন স্বীকৃত স্ট্রাইকার হিসেবে রইলেন কেবল মানজুকিচ।
বিভিন্ন কারণে বিশ্বকাপের মাঝপথে দেশের বিমান ধরার ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। এমন ঘটনার শিকার হতে হয়েছিল স্কটল্যান্ডের উইলি জনসন (১৯৭৮), আর্জেন্টিনার ডিয়াগো ম্যারাডোনা (১৯৯৪), রিপাবলিক অব আয়ারল্যান্ডের রয় কেন (২০০২) ও ফ্রান্সের নিকোলান আনেলকাকে (২০১০)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন