বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

ড্যানিশদের রুখে দিল সকারুরা

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ৯:০৫ পিএম

স্পোর্টস ডেস্ক : টানা তিন বিশ্বকাপ ম্যাচে পেনাল্টি থেকে গোল করলেন অস্ট্রেলিয়া অধিনায়ক মাইল জেডিনাক। তার এই গোলই ‘সি’ গ্রæপে ডেনমার্ককে রুখে দিয়ে এক পয়েন্ট নিশ্চিত করেছে সকারুদের। এ নিয়ে টানা ৫ ম্যাচ বিশ্বকাপে জয়হীন রইল অস্টেলিয়া।
সামারায় ম্যাচের শুরুতেই দারুণ হাফ-ভলিতে ডেনমার্ককে এগিয়ে নেন ক্রিশ্চিয়ান এরিকসেন। কিন্তু প্রথমার্ধেই ভিএআর-এর সহায়তায় পেনাল্টি পেয়ে যায় অস্ট্রেলিয়া। ডি বক্সের মধ্যে ইউসুফ পোলসেনের হ্যান্ডবলের ভিডিও পর্যক্ষেণ করে স্পটকিকের ঘোষণা দেন ভিডিও রেফারি। একই সঙ্গে পোলসেনকে দেখতে হয় হলুদ কার্ড। আগের ম্যাচেও তার ফাউলের শিকার হয়ে পেনাল্টি পেয়েছিল পেরু, কার্ডের মুখোমুখিও হয়েছিলেন পোলসেন। পরের ম্যাচে তাই খেলতে পারবেন না লাজিও ফরোয়ার্ড।
স্পটকিক থেকে দারুণ শটে জেডিনাক ড্যানিশ গোলরক্ষক কাসপার সমিচেলকে ভুল পথে ফেলে টুর্নামেন্টের দ্বিতীয় গোল আদায় করে নেন অ্যাস্টন ভিলা মিডফিল্ডার। এর আগে ৫৭২ মিনিট ধরে নিজের পোস্ট অক্ষত রেখেছিলেন সমিচেল। গত নভেম্বরের পর এই প্রথম গোল হজম করল ডেনমার্ক। ম্যাচের ৭৩তম মিনিটে কাঁধে আঘাত পান অস্ট্রেলিয়া অ্যান্ড্রু নাবোট। সঙ্গে সঙ্গে ফিজিওর সহায়তায় মাঠ ছাড়েন ২৫ বছর বয়সী মিডফিল্ডার। আঘাতের ধরণ দেখে নাবোটের বিশ্বকাপ শেষ বলে মনে করছেন দলের কোচ বের্ট ভান মারউইক।
২০০২ সালের পর থেকে শেষ ষোলয় উঠতে পারেনি ডেনমার্ক। এবারের আশরে পেরুর বিপক্ষে প্রথম ম্যাচে জয় পাওয়ার পর সম্ভাবনাটা উজ্জ্বল হয়। এরিকসেনের গোলে এদিন তাদের শুরুটাও হয় দারুণ। জাতীয় দলের হয়ে শেষ ১৫ ম্যাচে ১৮টি গোলে জড়িয়ে গেল টটেনহ্যাম মিডফিল্ডারের নাম; গোল ১৩টি, ৫বার গোলে সহায়তা। পরিষ্কার সুযোগ পেয়েও হেডটা জালে রাখতে পারেননি নিকোলাই জার্গেসন। দু’বার সুযোগ হাতছাড়া করেন পিয়ন সিসিতো। সব মিলে দুই ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। ২৬ জুন শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ আসরের অন্যতম ফেভারিট ফ্রান্স। শেষ ষোলয় উঠতে এদিন সুযোগগুলো হাতছাড়া করলে চলবে না সিসিতো-জার্গেসনদের। একই দিন একই সময়ে অস্টেলিয়া লড়বে পেরুর বিপক্ষে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন