শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া বিশ্বকাপ ফুটবল ২০১৮

আর্জেন্টিনা-ইংল্যান্ড ফাইনাল

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ১১:৩৪ পিএম

স্পোর্টস ডেস্ক : গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে ২-১ গোলে জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। শুরুটা ভালো হওয়ায় নিজ দেশকে নিয়ে ফাইনালের স্বপ্ন দেখতেই পারেন ডেভিড বেকহ্যাম। কিন্তু সাবেক এই ইংলিশ অধিনায়কের বুদ্ধিদীপ্ত মগজ এরই মধ্যে দেখে নিয়েছে ইংল্যান্ডের প্রতিপক্ষ। আর সেটি আর কোন দল নয়, রাশিয়ায় আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করা আর্জেন্টিনা!
জার্মানিকে হারিয়ে ১৯৬৬ সালে শেষবার বিশ্বকাপ শিরোপা জিতেছিল ইংল্যান্ড। ২০০৬ সালের বিশ্বকাপে বেকহ্যামের নেতৃত্বে কোয়ার্টার ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। এবার রাশিয়া বিশ্বকাপে প্রথম ম্যাচে জয় তুলে নকআউট পর্বে যেতে এক পা এগিয়ে থাকছে ইংলিশরা। বেকহ্যাম ইঙ্গিত করেই রেখেছেন, এবারের বিশ্বকাপের ফাইনালে অন্যতম ফেভারিট দল আর্জেন্টিনার বিপক্ষেই ফাইনালে মাঠে নামবে ইংল্যান্ড, ‘আমি বিশ্বাস করি, ইংল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনাই এবার ফাইনালে খেলবে। আমি চাইবো এবারের বিশ্বকাপটা ইংল্যান্ডই জিতুক, তবে দেশের প্রতি এটা অনেকটা পক্ষপাতিত্ব করার মতোই।’ বিশ্বকাপে বেকহ্যাম আর্জেন্টিনার মুখোমুখি হয়েছেন দুই বার। ১৯৯৮ সালে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন। তবে ২০০২ সালে তার গোলেই জয় পেয়েছিল ইংল্যান্ড, আর্জন্টিনাকে বিদায় করে দিয়েছিলেন।
আসরের প্রথম ম্যাচটা ইংল্যান্ডের জয়ের কারনেই এমন আত্মবিশ্বাসী ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক এই মিডফিল্ডার, ‘গ্রæপ পর্বের প্রথম ম্যাচে দলের জয়ে আমি অনেক খুশি। তরুণদের নিয়েই এবারের দলটি সাজানো হয়েছে, খেলোয়াড়দের যথেষ্ট অভিজ্ঞতা না থাকলেও এই টুর্নামেন্টে ইংল্যান্ড অনেক ভালো একটি দল।’
রাশিয়া বিশ্বকাপে মেক্সিকোকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে জার্মানি। বড় দলগুলোর বিপক্ষে খুব ভালভাবেই লড়ছে র‌্যাংকিংয়ের নিচের দিকের দলগুলো। আইসল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচে মেসির পেনাল্টি মিস হলেও ১-১ গোলে ড্র হয়েছিল ম্যাচটি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন