শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হিগুয়েইনের বদলে পাভন?

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১২:০২ এএম

 ফ্রান্সের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে আর্জেন্টিনা দল বেশ ফুরফুরে মেজাজে আছে। চিন্তার বিষয় দুটি। একটি হলো দলের ছয় জন খেলোয়াড় হলুদ কার্ডের খড়্গে আছেন। অন্যটি এনজো পেরেজের সামান্য চোট। আর্জেন্টিনা দলের ছয় জনের নামের পাশে একটি করে হলুদ কার্ড আছে। দুই ম্যাচে হলুদ কার্ড দেখে পরের ম্যাচে খেলতে না পারার শঙ্কায় আছেন মেসি, বানেগা, মার্কেদো, ওটামেন্ডি, মাশ্চেরানো এবং একুইনা। এছাড়া পেরেজ আছেন সামান্য হ্যামস্ট্রিংয়ের চোটে। এসব মাথায় রেখেই পরের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে জয়ের জন্য নতুন কৌশল সাজাতে পারেন আর্জেন্টিনা কোচ।
আর তা হলো নাইজেরিয়ার বিপক্ষে সহজ কিছু সুযোগ মিস করা আর্জেন্টিনা স্ট্রাইকার হিগুয়েইনের বদলে শুরুতে মাঠে দেখা যেতে পারে ক্রিস্টিয়ান পাভনকে। আর মেসিকে আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি খেলাতে পারেন ফলস নাইনে। বার্সেলোনায় পেপ গার্দিওয়ালার অধীনে মেসি যেখানে খেলে সব থেকে বেশি সাফল্য পেয়েছিলেন সেই পজিশনে।
তবে তার জন্য মাঝমাঠ শক্ত থাকা চাই। আর্জেন্টিনা প্রথম দুই ম্যাচে মাঝমাঠে বেশ ভুগেছে। মাচেরানোকে রক্ষণে নামিয়ে আনায় দলে ভালো ভূমিকা রাখতে পারেননি তিনি। আবার মাঝমাঠে মেসির দিকে দিতে পারেননি নজর। কিন্তু ইভার বানেগার সঙ্গে মাঝমাঠে মাচেরানোর ভালো জুঁটি দেখা গেছে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে। ভালো খেলেছেন ডি মারিয়াও। আর তাই মেসিকে ফলস নাইনে খেলানোর কৌশল নিতে পারেন কোচ।
সেখানে হিগুয়েইনের বদলে পাভন দলে থাকলে তিনি কিছুটা নিচে নেমে খেলতে পারবেন। হিগুয়েইন থাকলে এই কৌশলের প্রয়োগ করা কঠিন হতে পারে। কারণ পাভন বিল্ড আপ করে খেলতে পারেন। স্ট্রাইকার এবং ফরোয়ার্ড দুই পজিশনেই মানান সই পাভন। কিন্তু স্ট্রাইকার হিসেবে খেলা হিগুয়েইন নিচ থেকে খেলা সাজিয়ে নিয়ে খেলতে খুব একটা অভ্যস্ত নন। এছাড়া আর্জেন্টিনার ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম টিওআইসি’র মতে, ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনা দল ওই একটি নাম বাদে অপরিবর্তিত থাকার সম্ভাবনা বেশি।
আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
আরমানি, ত্যাগলিয়াফিকো, রোহো, ওটামেন্ডি, মার্কেদো, ডি মারিয়া, বানেগা, মাচেরানো, এনজো পেরেজ, হিগুয়েইন/পাভন, মেসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন