ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

প্রার্থিতা বাতিল ৩ কাউন্সিলরের

বিশেষ সংবাদদাতা, বরিশাল : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

বরিশাল সিটি নির্বাচনে গতকাল মেয়র ও কাউন্সিলর প্রর্থীদের মনোনয়নপত্র বাছাই শেষ হয়েছে। বাছাই প্রক্রিয়ার প্রথম দিনে গত রবিবার জাতীয় পার্টির দুজন মেয়র প্রার্থীরই মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। ফলে মেয়র পদে বরিশাল সিটিতে প্রার্থী থাকছেন ৬জন। ৩০টি সাধারন ও ১০টি নারী সংরক্ষিত আসনে গতকাল পর্যন্ত ৩ জনের মনোনয়নপত্র বাতিলের পরে এ নগর পরিষদের নির্বাচনে ৩০টি ওয়ার্ডে ১২৭জন ও সংরক্ষিত ১০টি আসনে ৩৭জন মহিলা কাউন্সিলর প্রতিদ্ব›িদ্বতায় থাকছেন। তবে বাতিলকৃত তিন মনোনয়ন নিয়েই আপীলের পরে এ রিপোর্ট লেখা পর্যন্ত শুনানী চলছে।
তবে এবারই প্রথম বরিশাল সিটি নির্বাচনে দলীয় প্রতীকে নির্বাচন হলেও কাউন্সিলর পদে অনেক ওয়ার্ডেই দুই জোটের কারোরই পরিপূর্ণ ঐক্য হয়নি।
আসন্ন এ নির্বাচনকে ঘিরে সবার কাছেই প্রথম ও শেষ প্রশ্ন ‘ ভোট গ্রহন কতটুকু অবাধ ও গ্রহনযোগ্য হবে’। পাশাপশি খুলনা ও গাজীপুরের আদলে মাঠ পর্যায়ের নেতা-কর্মীরা ভোটের আগে আর কয়দিন ঘরে ঘুমাতে পারবেন তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে এসব ব্যাপারে পুলিশ প্রশাসনের কোন বক্তব্য পাওয়া না গেলেও বিনা কারন বা অভিযোগ ছাড়া কোন গ্রেফতার করা হবেনা বলেও জানিয়েছেন নামপ্রকাশে অনিচ্ছুক দায়িত্বশীল মহল।
এদিকে বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মাওলানা ওবাইদুর রহমান মাহবুবকে সমর্থন জানিয়েছেন হেফাজতে ইসলামীর আমীর আল্লামা আহম্মেদ শফি। প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব ও ইসলামী আন্দোলনের নেতারা বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল সোমবার হেফাজতের বরিশাল বিভাগীয় আমীর ওবাইদুর রহমান মাহবুব চট্টগ্রামের হাটহাজারী থেকে বরিশালে ফিরে এলে মাহমুদিয়া মাদরাসায় সংবর্ধনা জানায় ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা।
অপরদিকে, আসন্ন সিটি নির্বাচনকে ঘিরে এমপি ও মন্ত্রীদের নির্বাচনী এলাকায় সফরসহ প্রচারণায় অংশগ্রহণে বিধিনিষেধ বহাল থাকলেও নির্বাচনী এালাকার সন্নিহিত এলাকায় এধরনের সভা সমাবেশ করে পরোক্ষভাবে প্রচারণায় অংশ গ্রহনের সুযোগ কাজে লাগানোর চেষ্টা চলছে। তবে গতকালও মহাজোট ও ২০দলীয় জোটের দুই প্রার্থীই প্রকাশ্য কোন নির্বাচনী প্রচারণায় অংশ নেননি। সাদিক আবদুল্লাহ ও মুজিবুর রহমান সারোয়ার দলীয় কর্মীদের নিয়ে আনুষ্ঠানিক ও অনানুষ্ঠানিক সভা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন