শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বার্সায় ম্যালকমের স্বপ্নপূরণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

রোমার মুখের খাবারটা কেড়েই নিলো বার্সেলোনা। শেষ মুহূর্তে এসে রোমের ফ্লাইট বাতিল করে বার্সেলোনায় উড়াল দিলেন ব্রাজিলিয়ান তরুণ অ্যাটাকিং মিডফিল্ডার ম্যালকম। ৪১ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফির মাধ্যমে স্বপ্নের ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন পাঁচ বছরের জন্য। ম্যালকমের পারফর্মান্সের ভিত্তিতে তা এক মিলিয়ন বাড়ার সুযোগও রাখা হয়েছে।
ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব বোর্দো থেকে রোমায় যোগ দেয়ার আনুষ্ঠানিকতাই কেবল বাকি ছিল ম্যালকমের। মৌখিকভাবে চুক্তি হয়ে গিয়েছিল রোমা ও বোর্দোর মধ্যে। কিন্তু রোমার চেয়ে ৯ মিলিয়ন ইউরো বেশি দাম হাঁকিয়ে ২১ বছর বয়সী তরুণ ফুটবলারকে দলে টেনে নেয় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ন্যু ক্যাম্পে তার অন্তর্ভুক্তি শঙ্কায় ফেলে দিয়েছে আরেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ানের বার্সায় যোগদানের বিষয়টি। চেলসি তারকাকে ৬৫ মিলিয়ন পাউন্ড প্রস্তাব দিয়েও পায়নি বার্সা।
দুই ক্লাবের মৌখিক সম্মতির পর চুক্তি সাক্ষর ও ডাক্তারি পরীক্ষার জন্য সোমবার রোমে উড়াল দেয়ার কথা ছিল ম্যালকমের। এরই মাঝে তার ব্যাপারে আগ্রহ প্রকাশ করে বার্সেলোনা। তখনই ম্যালকমের এজেন্ট জুনিয়র মিগুয়েলা বার্সার সঙ্গে যোগাযোগ করে। এবং সেই যোগাযোগ যে ফলপ্রসু ছিল তা তো আগেই বলা হয়েছে। এক দিনের মধ্যে বার্সায় ডাক্তারি পরীক্ষা ও চুক্তি দুটোই সম্পন্ন করেছেন ম্যালকম। চুক্তি অনুযায়ী ২০২২-২৩ মৌসুম পর্যন্ত কাতালান জার্সিতে দেখা যাবে ম্যালকমকে। তবে শেষ পর্যায়ে এসে হতাশ হওয়া ইতালিয়ান ক্লাবটি আইনি ব্যবস্থা নেয়ার কথাও ভাবছে।
সে যাই হোক, আর্নেস্তো ভালভার্দের ফরোয়ার্ড লাইনে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, উসমান দেম্বেলের সঙ্গে যোগ হলো ম্যালকমের নাম। ফলে উইলিয়ান থেকে মুখ ফিরিয়ে নিতে পারে বার্সেলোনা। স্বপ্নের ক্লাবে যোগ দিতে পেরে অবিভূত ম্যালকম বার্সা টিভিকে বলেন, ‘এটা আমার ছোটবেলার স্বপ্নকে সত্যি করেছে। আমি আশা করি সমর্থকদের খুশি করতে পারব।’ ৪০তম ব্রাজিলিয়ান হিসেবে বার্সেলোনার জার্সি গায়ে চড়ানো ম্যালকম বলেন, ‘সতীর্থদের সঙ্গে দেখা করার জন্যে আমি উন্মুখ হয়ে আছি। এবং আমরা যেভাবে খেলি সে সম্পর্কে আরো জানতে চাই। আমি আমার খেলার ধরণ দিয়ে সতীর্থদের সাহায্য করতে চাই।’ ক্লাবে স্বদেশী স্বতীর্থ হিসেবে তিনি পাচ্ছেন ফিলিপ কুতিনহো ও আর্থারকে।
ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের সাবেক খেলোয়াড় দেশের ক্লাব কারিন্থিয়ান্স থেকে দুই বছর আগে নাম লেখান ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব বোর্দোয়। এরপর থেকেই নিজেকে চিনিয়ে যাচ্ছেন আপন ফুটবল শৈলী দিয়ে। প্রথম মৌসুমে ৩২ ম্যাচে সাত গোলের পাশাপাশি ছিল চার গোলে সহায়তা। পরের মৌসুমে উন্নতির ধারা বজায় রেখে ৩৫ ম্যাচে ১২ গোল ও সাতটি গোলে সহায়তা ছিল এই অ্যাটাকিং মিডফিল্ডারের। উইঙ্গার হিসেবেও ভয়ঙ্কর হতে পারেন জাতীয় দলে অভিষেকের অপেক্ষায় থাকা এই তরুণ। সব মিলে ‘উইলিয়ান ও নেইমারের মিলিত রুপ ম্যালকম’ বলে মনে করছেন ফুটবল বোদ্ধারা।
আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপে অংশ নিতে ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বার্সেলোনা। দেরিতে হলেও সেখানে দলের সঙ্গে যোগ দেয়ার কথা রয়েছে ম্যালকমের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন