রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠায় ওলামা-মাশায়েখগণ দিশারী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠায় দেশের ওলামা-মাশায়েখগণকে দিশারীর ভূমিকা পালন করতে হবে। গতকাল শনিবার বিকেলে চট্টগ্রামে অনুষ্ঠিত এক সেমিনারে আলোচকবৃন্দ এ অভিমত ব্যক্ত করেন।
মইনীয়া ওলামা মাশায়েখ ফোরামের উদ্যোগে ‘মাদক ও জঙ্গিবাদ দমনে ওলামা মাশায়েখের ভূমিকা’ শীর্ষক সেমিনার ও মইনীয়া ওলামা মাশায়েখ ফোরামের উক্ত সম্মেলন চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। মইনীয়া ওলামা মাশায়েখ ফোরামের কেন্দ্রীয় আহŸায়ক হযরত মাওলানা মুফতী বাকী বিল্লাহ আল-আযহারীর সভাপতিত্বে উক্ত সেমিনারে প্রধান অতিথি ছিলেন শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্হাসানী (মা.জি.আ.)।
তিনি বলেন, জঙ্গিবাদ বৈশ্বিক সমস্যা। জঙ্গিরা ইসলামের নাম ব্যবহার করে ত্রাস কায়েম করছে। ইসলামের ভুল অনুশীলনের মাধ্যমে উগ্রপন্থীরা মানুষের শান্তি কেড়ে নিয়েছে। জঙ্গিবাদ ও মাদক দুটোই জাতীয় ও বৈশ্বিক আপদ। এই দুষ্টক্ষতের সামাজিক ব্যাধি থেকে বাঁচতে জাগরণ ও গণসচেতনতা গড়ে তুলতে হবে। এক্ষেত্রে তিনি আলেম সমাজকে দিশারী ও পথিকৃতের ভূমিকা রাখার আহŸান জানান।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন হযরত মাওলানা এইচ এম মাকসুদুর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি এড. ইফতেখার সাইমুল চৌধুরী, ছিপাতলী গাউছিয়া মুঈনীয়া বহুমুখী আলিয়া কামিল (এমএ) মাদরাসার অধ্যক্ষ আল্লামা আবুল ফারাহ মোঃ ফরিদ উদ্দিন। অনুষ্ঠান উদ্বোধন করেন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো উপ-পরিচালক শামীম আহমেদ। সেমিনারে প্রধান বক্তা ছিলেন ছোবহানিয়া আলিয়া কামিল (এমএ) মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুফতী হারুনূর রশিদ। মাওলানা বাকের আনসারীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন অধ্যক্ষ হযরত মাওলানা গোলাম মোঃ খান সিরাজী, মাওলানা ড. গোলাম মোস্তফা মোঃ নূরুন্নবী আল-কাদেরী, মাওলানা ড. মঈনুদ্দীন আল-কাদেরী, অধ্যক্ষ মাওলানা মুফতী শফিউল আলম জিহাদী প্রমুখ। পরে মইনীয়া ওলামা মাশায়েখ ফোরামের ৩১ সদস্যবিশিষ্ট চট্টগ্রাম জেলা আহŸায়ক কমিটি ঘোষণা করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps