শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মতলবে সাব-রেজিস্ট্রি অফিস স্থানান্তর নিয়ে বিরোধ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

চাঁদপুরের মতলব দক্ষিণে উপজেলা সদর থেকে প্রায় চার কিলোমিটার দূরত্বে সাব-রেজিস্ট্রি অফিস ভবন নির্মাণকে কেন্দ্র করে ভেন্ডার, দলিল লেখকসহ ভুক্তভোগীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে নির্মাণকাজ চলমান থাকায় জনস্বার্থ উপেক্ষিত হচ্ছে। স্থানীয় সংসদ সদস্য, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক মন্ত্রী মোফাজ্জল হোসন চৌধুরী মায়া জনস্বার্থে অফিস স্থানান্তরের বিপক্ষে মত দিয়েছেন বলে জানা গেছে।
ভেন্ডার, দলিল লেখকসহ ভুক্তভোগীরা জানান, মতলব সদর থেকে চার কিলোমিটার এবং বর্তমান সাব-রেজিস্ট্রি অফিস থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে নদীর পাড়ে বরদিয়ার মোবারকদীতে সাব-রেজিস্ট্রি অফিস নির্মাণ করা হচ্ছে। জনগণের দুর্ভোগ সৃষ্টি করে ব্যক্তিস্বার্থ হাসিলে এ কাজ করছেন স্থানীয় ব্যবসায়ী আলহাজ কাজী সুলতান। তিনি তার বিপুল পরিমাণ সম্পদ রক্ষায় ও সম্পদের গুরুত্ব তথা মূল্য বৃদ্ধির জন্যে নিজ বাড়ির পাশে সরকারের এ অফিস নির্মাণে সংশ্লিষ্ট বিভাগকে উৎসাহিত করেন।
কাজী সুলতান সাব-রেজিস্ট্রার অফিসের জন্য জায়গা দান করায় এবং গণপূর্ত বিভাগ থেকে ভবন নির্মাণের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করায় দলিল লেখক সমিতি ও ভেন্ডার সমিতির সাথে বিরোধ বাড়তে থাকে। একপর্যায়ে দলিল লেখক সমিতির পক্ষে ২০১৭ সালে উচ্চ আদালতে রিট করেন মোস্তফা মিয়া খোকন। পরে আদালত সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কারণ দর্শানোর নোটিশ দেয়। সে নোটিশের জবাব না দিয়ে কাজী সুলতানের সহযোগিতায় ভবন নির্মাণের কাজ শুরু করেন ঠিকাদার।
রিটকারী মোস্তফা মিয়া খোকন জানান, সকল ভেন্ডার, দলিল লেখকসহ এলাকার ভুক্তভোগী শ’ শ’ মানুষ চায় না অফিস স্থানান্তরিত হোক। জনগণের সুবিধার্থে বর্তমান অফিসের কাছে ৩৩ শতাংশ জায়গা দান করারও প্রস্তাব দিয়েছেন জনৈক হারুন অর রশীদ প্রধান। কিন্তু গণপূর্ত বিভাগ এ নিয়ে কোনো ভ‚মিকা রাখছে না। তিনি আরো জানান, হাইকোর্টে নিষেধাজ্ঞা অমান্য করে নির্মাণ কাজ অব্যাহত থাকায় জনমনে ক্ষোভ বাড়ছে। যে কোনো সময় অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন