বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের কোনো সুযোগ নেই

-বাম গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বাম গণতান্ত্রিক জোট’র নেতৃবৃন্দ বলেছেন, বর্তমান দলীয় সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের কোন লক্ষণ নেই। খুলনা-গাজীপুর সিটি নির্বাচন ও সদ্য সমাপ্ত তিন কর্পোরেশন নির্বাচনের পর এসত্য আরো একবার স্পষ্ট হয়ে উঠেছে। তারা বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনের যেখানে এমন হাল সেখানে জনগণের ম্যান্ডেটবিহীন জাতীয় সংসদ বহাল রেখে গ্রহণযোগ্য নির্বাচনের সুযোগ কোথায়।
স¤প্রতি অনুষ্ঠিত তিন সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে গতকাল বৃহস্পতিবার বাম গণতান্ত্রিক জোট’র সংবাদ সম্মেলনে এ কথা বলেন নেতারা। পুরানা পল্টন মৈত্রী মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক এবং বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এতে লিখিত বক্তব্য পাঠ করেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান ও সিপিবি সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম।
সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বর্তমান নির্বাচন কমিশনের পদত্যাগ ও নতুন নির্বাচন কমিশনের গঠন, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে জাতীয় সংসদ ভেঙ্গে দেয়ার দাবি করেন। সরকারকে পদত্যাগ করে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠনের আন্দোলন এগিয়ে নেয়ার ঘোষণা দেন তারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য শুভ্রাংশু চক্রবর্তী, বাসদ নেতাদের মধ্যে বজলুর রশিদ ফিরোজ, রাজেকুজ্জামান রতন, সিপিবি’র আবদুল্লাহ ক্বাফী রতন ও রাগিব আহসান মুন্না, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও সমাজতান্ত্রিক আন্দোলনের আহŸায়ক হামিদুল হক, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বহ্নিশিখা জামালী, গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ। এছাড়া তিন সিটি নির্বাচনের মেয়র প্রার্থী মনীষা চক্রবর্তী, মুরাদ মোর্শেদ, আবু জাফর, অ্যাড. আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন