শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সার্ভারে ত্রুটি : কমলাপুরে যাত্রীদের বিক্ষোভ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

সার্ভারে যান্ত্রিক ত্রুটির কারণে রাজধানীর কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে এক ঘন্টার জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি বন্ধ ছিল। কমলাপুরে কয়েকশ’ টিকিট প্রত্যাশি এ সময় বিক্ষোভ করতে থাকেন। এক ঘণ্টারও বেশি সময় পর সার্ভার ত্রুটিমুক্ত হয়ে টিকিট বিক্রি শুরু হলে পরিস্থিতি শান্ত হয়। এদিকে চতুর্থ দিনে গতকালও টিকিট কাউন্টারগুলোতে উপচে পড়া ভিড় ছিল। লাইনের প্রথম দিকে দাঁড়ানোর জন্য আগের দিন বিকাল থেকে টিকিট প্রত্যাশিরা লাইনে দাঁড়ায়। একজন ভুক্তভোগি যাত্রী বলেন, এতো কষ্ট করে সারারাত দাঁড়িয়ে থেকে সময়মতো টিকিট না পাওয়া গেলে যে কেউ বিরক্ত হবেন-এটাই স্বাভাবিক। সে কারণেই মানুষ বিক্ষোভ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব-পুলিশ সতর্ক অবস্থান নেয়ায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
জানা গেছে, সকাল ৮টা থেকে চতুর্থ দিনের মতো ঈদুল আযহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়। সকাল ১০টা ২৩ মিনিটে সার্ভারে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে টিকিট বিক্রি বন্ধ হয়ে যায়। এসময় লাইনে দাঁড়ানো টিকিট প্রত্যাশিদের কিছু না জানিয়েই হঠাৎ করে কাউন্টার বন্ধ করে দেয়া হয়। এতে টিকিট প্রত্যাশিরা ক্ষীপ্ত হয়ে ওঠে। ক্রমে সেই ক্ষীপ্ততা বিক্ষোভে রুপ নেয়। এক ঘণ্টার বেশি সময় পর বেলা সাড়ে ১১টার দিকে সার্ভার ত্রুটিমুক্ত হলে আবার টিকিট বিক্রি শুরু হয়। এতে করে পরিস্থিতি শান্ত হয়।
এদিকে, গতকাল চতুর্থ দিনেও অনেকেই প্রত্যাশিত টিকিট না পেয়ে হতাশ হয়েছেন। বিশেষ করে এসির টিকিট অনেকেই পাননি বলে অভিযোগ করেছেন। দিনাজপুরগামী দ্রুতযান ট্রেনের টিকিট প্রত্যাশি লাভলু নামে এক ব্যক্তি অভিযোগ করে বলেন, অনলাইনে টিকিট বিক্রির কথা বলা হলেও সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত তিন ঘণ্টা চেষ্টা করেও অনলাইনে ঢুকতে পারিনি। বিকল্প হিসাবে একজনকে আগের দিন রাত থেকে লাইনে দাঁড় করিয়ে রাখা ছিল। লাইনের একটু পেছনের দিকে থাকায় তিনিও এসির টিকিট পাননি।
রেলওয়ে কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, প্রতিবারের মতো এবারও দিনাজপুর, রংপুর ও নীলফামারীর টিকিটের চাহিদা অনেক বেশি। সে তুলনায় খুলনা, রাজশাহী ও চট্টগ্রামের চাহিদা অনেক কম। আজ রোববার ২১ আগস্টের অগ্রিম টিকিট দেয়া হবে। এছাড়া আগামীকাল সোমবার ২৪ আগস্টের, পরদিন মঙ্গলবার ২৫ আগস্টের, বুধবার ২৬ আগস্টের, বৃহস্পতিবার ২৭ আগস্টের ও ১৯ আগস্ট ২৮ আগস্টের ফিরতি টিকিট বিক্রি হবে। বিগত বছরগুলোর মতো এবারও ১০ দিন আগে থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন