শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

মাইলস্টোন কলেজে জাতীয় শোক দিবস পালিত

| প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

শোক, শ্রদ্ধা আর ভালোবাসায় স্বাধীনতা ও সাহসের প্রতীক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে রাজধানীর অন্যতম বিদ্যাপীঠ মাইলস্টোন কলেজ। এ উপলক্ষে গতকাল দিনের কর্মসূচির মধ্যে ছিল শোকের প্রতীক কালো ব্যাজ ধারন। কলেজ ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তলন, দোয়া মাহফিল, শোকাবহ দিনের স্মরণে বিশেষ আলোচনা সভা। ছাত্রছাত্রীদের অংশগ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ভিত্তিক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ।
শোকাবহ দিনের স্মরণে অনুষ্ঠিত সকল কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল নুরন্ নবী (অব.), কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, প্রশাসনিক অধ্যক্ষ লে.কর্নেল এম. কামালউদ্দিন ভূঁইয়া (অব.) এবং প্রশাসনিক পরিচালক মো. মাসুদ আলম প্রমুখ।
জাতীয় শোক দিবসের অনুষ্ঠানসমূহ পরিচালনায় ছিলেন ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক কাজী বিলকিস আরা আইরিন এবং বাংলা বিভাগের সিনিয়র প্রভাষক জান্নাতুল ফেরদৌস রীমা। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন ইসলাম শিক্ষা বিভাগের সিনিয়র প্রভাষক আব্দুল্লাহ-আল মামুন। দোয়া মাহফিল পরিচালনা করেন ইসলাম শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মতিউর রহমান। শোকাবহ ১৫ আগস্ট ১৯৭৫ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ভিত্তিক সারগর্ব আলোচনা করেন ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক জয়নুল আবেদীন। কবিতা পাঠ করে সবাইকে বিমোহিত করেন বাংলা বিভাগের প্রভাষক সোহেলী নাজির। অনুষ্ঠানে কলেজের সকল অনুষদের প্রধানগণ, ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা এবং কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন