রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এশিয়া কাপের আগেই নতুন স্পন্সর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

অন্য যে কোনো টুর্নামেন্টের চেয়ে এশিয়া কাপ ক্রিকেটটা বড্ড বেশি সৌভাগ্যকর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য। ২০১২ ও ২০১৬ সালের আসরের ফাইনাল খেলেছিল টাইগাররা। তাই এশিয়া কাপের আসন্ন আসরকে ঘিরেও রয়েছে তুমুল আগ্রহ ও ভালো করার আপ্রাণ চেষ্টা। সে লক্ষ্যে গতকাল থেকে আনুষ্ঠানিকভাবে প্রস্তুতি শুরু করে দিয়েছে এশিয়া কাপের জন্য ঘোষিত দল। কোরবানির ঈদের আগেই জানিয়ে দেয়া হয়েছিল এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক স্কোয়াড। সেই স্কোয়াডের ২৯ জন খেলোয়াড়কে নিয়েই শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রস্তুতি পর্ব।
পবিত্র হজব্রত পালনে সউদী আরব থাকায় সাকিব আল হাসান ও ক্যারিবিয়ান লিগ খেলতে ওয়েস্ট ইন্ডিজে থাকায় মাহমুদউল্লাহ রিয়াদ প্রস্তুতি ক্যাম্পের শুরু থেকে যোগ দিতে পারছেন না। এছাড়া সকাল ৯টায় মিরপুর ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে রিপোর্টিং শুরু করে স্কোয়াডে থাকা বাকি ২৯ জন ক্রিকেটার।
প্রস্তুতি শুরু হলেও প্রথম চারদিন কেবল ফিটনেস অনুশীলন করবেন ক্রিকেটাররা। শুক্রবার একদিন বিশ্রাম নিয়ে পরদিন থেকে শুরু স্কিল ট্রেনিং তথা ব্যাটিং-বোলিংয়ের অনুশীলন। শুরুতে স্কিল ট্রেনিং না থাকায় প্রস্তুতি ক্যাম্প শুরুর পরেই দলের সঙ্গে যোগ দিচ্ছেন প্রধান কোচ স্টিভ রোডস।
এদিকে আগের দিন শেষ বেলায় মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ‘রবি’র সঙ্গে বিসিবির চুক্তি বাতিলের খবর বেরুনোর পরে মিললো এর আনুষ্ঠানিক সত্যতাও। কেননা প্রস্তুতি ক্যাম্পের জন্য ক্রিকেটারদের যে প্র্যাক্টিস কিট বা জার্সি দেয়া হয়েছে তাতে কোথাও রবির লোগো বা নাম লেখা নেই। মেয়াদ শেষের অনেক আগেই রবি স্পন্সরশিপ চুক্তি বাতিল করায় বিস্মিত বিসিবি। চুক্তি বাতিলের সিদ্ধান্তে রবি যে কারণ দেখাচ্ছে, সেটিও গ্রহণযোগ্য নয় বিসিবির কাছে। তবে রবির সিদ্ধান্ত মেনে নিয়ে শিগগিরই নতুন স্পন্সর খোঁজার প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে ক্রিকেট বোর্ড। গতকাল সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানালেন, তাদের কাছে রবি কারণ জানিয়েছে। তবে সেই কারণ বোর্ড গ্রহণ করতে রাজি নয়, ‘তারা মূলত যে কারণ বলেছে, ক্রিকেটারদের ব্যক্তিগত স্পন্সরশিপে সাংঘর্ষিক ব্র্যান্ড নিয়ে তাদের আপত্তি ছিল। সেটা পুরোপুরিভাবে প্রতিকার না হওয়াতেই তারা এই পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে। তবে আমরা এই বিষয়কে পুরোপুরি গ্রহণ করতে রাজি নই।’
চুক্তি বাতিলের কারণ নিয়ে আপত্তি থাকলও বাস্তবতা মেনেই নিয়েছে বিসিবি। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু এশিয়া কাপ। তার আগেই নতুন স্পন্সর পাওয়ার আশা করছে বিসিবি, ‘বাংলাদেশ জাতীয় দলের স্পন্সরশিপ থেক রবি তাদেরকে প্রত্যাহার করে নিয়েছে। আমরা বিষয়টি গ্রহণ করে নিয়েছি এবং সংশ্লিষ্ট বিভাগগুলোকে জানিয়ে দিয়েছি। এখন অবশ্যই নতুন স্পন্সর দেখতে হবে। দু-একদিনের মধ্যেই আমরা সার্কুলারে যাব। চেষ্টা করছি যত দ্রুত সম্ভব নেওয়ার জন্য। সেটি শুধু এশিয়া কাপও হতে পারে, আবার দীর্ঘমেয়াদীও হতে পারে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন