শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খুনিরা বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশের জন্ম থেকেই খুনী চক্র বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চক্রান্ত শুরু করেছিল। বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে তারা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে। বিচার বিরোধী আইনপাশ, সংবিধান সংশোধন- কি না করেছে তারা।
গতকাল বিকেলে পরিকল্পনা মন্ত্রনালয় আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়ায় তিনি বলেন, বঙ্গবন্ধুর মত নেতার নাম মুছে ফেলা যায়না এই খুনীচক্র সেটা জানতনা। বঙ্গবন্ধু আছে প্রতিটি বাঙ্গালীর হৃদয়ে, ছিল এবং থাকবে চিরকাল।
পরিকল্পনামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা এবং বাঙালি জাতির মুক্তির জন্য তিনি সারাজীবন সংগ্রাম করেছেন। আমাদের দুর্ভাগ্য আমরা জাতির পিতাকে রক্ষা করতে পারেনি। ১৯৭৫-এর ১৫ আগস্ট নির্মম বুলেটের আঘাতে ঘৃণ্য খুনিরা নৃশংসভাবে হত্যা করে বাঙালি জাতির জনক, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।
পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব মোঃ জিয়াউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ অর্থনীতি বিভাগের সিনিয়র সচিব ড: শামসুল আলম কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠানের সদস্য এ এম শামসুদ্দিন আজাদ চৌধুরী, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ভারপ্রাপ্ত সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী এবং শিল্প ও শক্তি বিভাগের সদস্য বেগম শামীমা নার্গিসসহ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন