রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারত সফরের উইন্ডিজ দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম


আগামী অক্টোবরে ভারত সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। এজন্য আগেভাগেই টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। বাংলাদেশের বিপক্ষে দলে ছিলেন এমন ক্রিকেটারদের মধ্যে বাদ পড়েছেন দুজন্। তারা হলেন ডেভন স্মিথ ও মিগুয়েল কামিন্স। তাদের জায়গায় দলে ফিরেছেন জোমেল ওয়ারিক্যান, আলজারি জোসেফ ও সুনিল অ্যামব্রিস। দলে ডাক পেয়েছেন অনভিষিক্ত উইকেটরক্ষক ব্যাটসম্যান জাহমার হ্যামিল্টন।
টেস্টে ফেরার পর নয় ইনিংসে মাত্র দুইটি অর্ধশতক ৩৬ বছর বয়সী ডেভন স্মিথের। বাকি সাত ইনিংসের পাঁচটিতেই আউট হয়েছেন এক অঙ্কের ঘরে। ভারত সফরে তাই তার বাদ পড়া ছিল সময়ের ব্যাপার। ওদিকে ২০১৭ সালে অভিষেক হয় ব্যাটসম্যান সুনিল অ্যামব্রিসের। দুই টেস্ট খেলা অ্যামব্রিস চোটের কারণে ছিটকে পড়েছিলেন। ভারতের বিপক্ষে মাঠে নামলে এ বছরের প্রথম টেস্ট খেলবেন তিনি। প্রায় আট মাস পর দলে ফিরেছেন অ্যামব্রিস। তার সঙ্গে ফিরেছেন ২১ বছর বয়সী পেসার আলজারি জোসেফ। ডানহাতি এ পেসার চোটের কারণে দলের বাইরে ছিলেন। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে থাকলেও একাদশে ছিলেন না। তবে ওয়ানডে সিরিজে প্রত্যবর্তন হয় এ তরুণ পেসারের।
দীর্ঘদিন পর ডাক পেয়েছেন জোমেল ওয়ারিক্যানও। ২০১৬ সালের পর আর টেস্ট খেলা হয়নি চারটি টেস্ট খেলা বাঁ-হাতি স্পিনারের। ডাক পেয়েছেন অনভিষিক্ত উইকেটরক্ষক ব্যাটসম্যান জাহমার হ্যামিল্টন। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট সিরিজে ডাক পেলেও মাঠে নামা হয়নি জাহমার হ্যামিল্টনের। ভারতে সফরে শেন ডাওরিচের বিকল্প পছন্দ হিসেবে থাকছেন জাহমার হ্যামিল্টন।
দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ভারত সফর শুরু হবে উইন্ডিজের। এরপর ক্যারিবীয়রা উপমহাদেশে খেলবে পাঁচ ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে চার অক্টোবর।
উইন্ডিজ স্কোয়াড : জেসন হোল্ডার (অধিনায়ক), সুনিল অ্যামব্রিস, দেবেন্দ্র বিশু, ক্রেইগ ব্রাথওয়েট, রোস্টোন চেজ, শেন ডাউরিচ, শ্যানন গ্যাবরিয়েল, জাহমার হ্যামিল্টন, শিমরন হেটমেয়ার, শাই হোপ, আলজারি জোসেফ, কিমো পল, কিরন পাওয়েল, কেমার রোচ এবং জোমেল ওয়ারিক্যান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন