শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২৫ বছর পূর্তিতে মহা আয়োজন বিএসইসি’র

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৭ এএম

মহা সমারোহে আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ২৫ বছর পূর্তি। আগামীকাল বুধবার বিএসইসি’র রজতজয়ন্তী অনুষ্ঠান উদ্বোধন হওয়ার পর সপ্তাহব্যাপী আয়োজিত হবে নানা কর্মসূচি। উদ্বোধনী অনুষ্ঠান, সেমিনার, আলোচনা সভা ও স্মৃতিচারণ, বিএসইসি পরিবারের পূনর্মিলনী, কর্পোরেট গভর্নেন্স বিষয়ক সেমিনার আয়োজনের মধ্য দিয়ে শেষ হবে কমিশনের ২৫ বছর পূর্তি অনুষ্ঠান। গতকাল সোমবার বিএসইসি’র ২৫ বছর পূর্তি উপলক্ষে কমিশনের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে সপ্তাহব্যাপী রজতজয়ন্তী উদযাপনের সিদ্ধান্তের কথা জানানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসইসি’র নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ, আনোয়ার ইসলাম এবং নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান। বিএসইসি’র রজতজয়ন্তী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেইমে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। রজতজয়ন্তীতে জাতীয় সংসদের স্পীকার, মন্ত্রীবর্গ, সংসদ সদস্যগণ, সিনিয়র সচিবগণ, সচিবগণ, ঊর্ধ্বতন সরকারী কর্মকর্তাগণ, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ভিসি ও অন্যান্য শিক্ষকবৃন্দ, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিদল, স্টক এক্সচেঞ্জ, সিডিবিএলসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল অংশীজন, তালিকাভুক্ত কোম্পানির প্রতিনিধিবর্গসহ কমিশনের সকল স্তরের কর্মচারী ও তাদের পরিবারসহ আমন্ত্রিত অন্যান্য সুধীবৃন্দ উপস্থিত থাকবেন।
সংবাদ সম্মেলনে বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান জানান, ১৯৯৩ সনে প্রতিষ্ঠার পর ধীরে ধীরে হলেও কমিশন আজ একটি শক্ত ভিত্তির উপর দাঁড়িয়েছে। প্রথম শ্রেণীর নিয়ন্ত্রণ সংস্থা হিসেবে বিএসইসি আজ পুঁজিবাজারে স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে রেগুলেশন ও সুশাসন নিশ্চিত করেছে বলে জানান তিনি।
তিনি আরো বলেন, সপ্তাহব্যাপী অনুষ্ঠানের মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানসহ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও স্মৃতিচারণ, বিএসইসি পরিবারের পুনর্মিলনী, কর্পোরেট গভর্নেন্স বিষয়ক সেমিনার এবং অংশজন ডিএসই, সিএসই ও সিডিবিএল ঢাকা ও চট্টগ্রাম বিভিন্ন অনুষ্ঠানে আয়োজন করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন