রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিএসইসি’র প্রথম মহিলা কমিশনার রুমানা ইসলাম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১২:০১ এএম

দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন কমিশনার হিসেবে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের প্রফেসর ড. রুমানা ইসলাম। গতকাল রোববার প্রথম মহিলা কমিশনার হিসেবে যোগ দিলেন তিনি।
গত এক বছর ধরে ১টি কমিশনারের পদ শূন্য ছিলো। সাবেক কমিশনার খন্দকার কামালুজ্জামান ১ বছর আগে বিদায় নিলেও শূন্য পদে এর আগে কাউকে নিয়োগ দেওয়া হয়নি। প্রথম মহিলা কমিশনার হিসেবে অধ্যাপক ড. রুমানা ইসলামের যোগদানের মাধ্যমে সেই শূন্য পদটি পূরণ হলো।
নতুন কমিশনার হিসেবে যোগদান করার পর অনুভূতি ব্যক্ত করে ড. রুমানা ইসলাম বলেন, নতুন দায়িত্ব পেয়ে আমি ভীষণ খুশি। আমি আমার মেধা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে দায়িত্ব পালনের চেষ্টা করবো। এজন্য তিনি সংশ্লিষ্ট সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, ড. রুমানা ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০৩ সালে স্নাতক ও ২০০৪ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০০৬ সালে যুক্তরাজ্যের ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক বাণিজ্য আইন বিষয়ে স্নাতকোত্তর ও ২০১৫ সালে যুক্তরাজ্যের ওয়ারউইক বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক বিনিয়োগ আইনের উপর পিএইচডি করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps