বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্বাভাবিক হয়নি কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের ফেরি চলাচল

মাদারীপুর জেলা ও শিবচর উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

নাব্য সঙ্কটের কারণে ১৬ ঘণ্টায়ও স্বাভাবিক হয়নি কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের ফেরি চলাচল। সোমবার বিকেল ৪টা থেকে নৌরুটে নাব্য নিরসনে ড্রেজিং কাজ চলমান থাকায় ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। লৌহজং টার্নিং পয়েন্টের ডুবোচরে ফেরি আটকে যাওয়ায় বেশ কিছু দিন ধরেই ফেরি চলাচল ব্যহত হচ্ছে। গতকাল মঙ্গলবারও ফেরি চলাচল স্বাভাবিক হয়নি।
সংশ্লিষ্ট সূত্র জানায়, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টে চলতি বছর রোজার ঈদ থেকেই নাব্য সঙ্কট দেখা দিয়েছে। এর পর বিভিন্ন সময়ে একাধিকবার বেশ কয়েকঘণ্টা করে বন্ধ থাকতো নৌরুটে ফেরি চলাচল। তাছাড়া নাব্য সঙ্কটের কারণে রোরো ও ডাম্প ফেরি চলাচলও বন্ধ রয়েছে। ড্রেজিংয়ের মাধ্যমে নৌরুট সচল করা হলেও কয়েকদিন পর আবারও নাব্য সঙ্কট দেখা দিচ্ছে। ফলে এ নৌরুটে চরম ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ মানুষ। দিনের পর দিন পণ্যবাহী পরিবহন পদ্মা পার হওয়ার অপেক্ষায় ঘাটে আটকে থাকছে। গত এক সপ্তাহ ধরে আবারও নাব্য সঙ্কট চরম আকার ধারণ করেছে লৌহজং টার্নিং পয়েন্টে। একাধিক ফেরি ডুবোচরে আটকে পড়ায় ফেরি চলাচল কার্যত বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। তাছাড়া ১৯টি ফেরির স্থলে মাত্র ৫টি ছোট ফেরি কোনোমতে চলাচল করছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে। তবে নাব্য সঙ্কট প্রকট আকার ধারণ করায় ড্রেজিং কাজ অব্যাহত রাখতে সোমবার বিকেল ৪টা থেকে সব প্রকার ফেরি চলাচল বন্ধ ঘোষণা দেয় কর্তৃপক্ষ। মঙ্গলবার সকালেও স্বাভাবিক হয়নি ফেরি চলাচল। ফলে ঘাট এলাকায় দেখা দিয়েছে চরম দুর্ভোগ।

বিআইডবিøউটিসির কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, সোমবার থেকে বন্ধ থাকা নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টের অবস্থা বোঝার জন্য আমরা কাঁঠালবাড়ী ঘাট থেকে একটি ছোট ফেরি পরীক্ষামূলক শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়েছি। ফেরিটি স্বাভাবিকভাবে শিমুলিয়া ঘাটে পৌঁছালে আশা করা যাচ্ছে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন