রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পিএসজির টানা জয়ের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ফ্রেঞ্চ লিগ ওয়ানে অপ্রতিরোধ্য গতিতে ছুঁটছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। নেইমার-এমবাপে-ডি মারিয়াদের সামনে দাঁড়াতে পারছে না লিগের অন্য দলগুলো। পরশু রাতে পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের লড়াইটাও একপেশে করে তারা লিলকে হারিয়েছে ২-১ গোলে। এই জয়ের মাধ্যমে ইউরোপিয়ান শীর্ষ লিগে মৌসুমের শুরু থেকে টানা জয়ের ৫৮ বছরের রেকর্ড ভেগেছে ফরাসি চ্যাম্পিয়নরা। ১৯৬০-৬১ মৌসুমের শুরু থেকে টানা ১১ ম্যাচ জিতেছিল টটেনহ্যাম হটস্পার। তাদের টপকে এবার টানা ১২ ম্যাচ জিতল পিএসজি।

লড়াইটা শীর্ষ দুই দলের মধ্যে হলেও ঘরের মাঠে একক আধিপত্য দেখায় পিএসজি। অবশ্য গোলের জন্য তাদের অপেক্ষা করতে হয় ৭০ মিনিট পর্যন্ত। ২৫ গজ দুর থেকে লক্ষ্যভেদ করে প্রথমে দলকে এগিয়ে নেন এমবাপে। চলতি মৌসুমে ১১ ম্যাচে ফরাসি স্ট্রাইকারের এটি ১৩তম গোল। নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে নেইমারের শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ালে জয় এক প্রকার নিশ্চিত হয় স্বাগতিকদের। যোগ করা সময়ে সফরকারীদের হয়ে নিকোলাস পেপের পেনাল্টি গোল স্কোরবোর্ডে ব্যবধান কমায় মাত্র।

এমন রেকর্ড কার না ভালো লাগে। আপ্লুত দলের কোচও। বিশেষ করে পরের ম্যাচেই যখন চ্যাম্পিয়ন্স লিগে প্রতিপক্ষ নাপোলির মত শক্ত দল। টমাচ টাচেল এটাকে ‘মৌসুমের সেরা ম্যাচ’ আখ্যা দিয়ে বলেন, ‘এমন প্রতিপক্ষের বিপক্ষে এটা দরকার ছিল এবং মঙ্গোলবার রাতের জন্যও। নাপোলির খেলায় আলাদা একটা ধরণ রয়েছে এটা আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ হতে যাচ্ছে।’

১২ ম্যাচ থেকে পূর্ণ ৩৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে পিএসজি। ১১ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে লিল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে পিএসজির একমাত্র হার চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন