সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গ্রুপ সেরা বসুন্ধরা, রানার্সআপ শেখ জামাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ঘরোয়া ফুটবলের মৌসুম সূচক টুর্নামেন্ট ওয়ালটন ফেডারেশন কাপে ‘ডি’ গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে উঠলো নবাগত বসুন্ধরা কিংস। আর সমান পয়েন্ট হলেও গোল গড়ে পিছিয়ে থেকে এই গ্রুপের রানার্সআপ হিসেবে শেষ আটে জায়গা হলো শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। অন্যদিকে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান ও আরেক নবাগত নোফেল স্পোর্টিং ক্লাব। গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বসুন্ধরা কিংস ১-১ গোলে ড্র করে নোফেল স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। বসুন্ধরার পক্ষে মিডফিল্ডার মাসুক মিয়া জনি ও নোফেলের মিডফিল্ডার আশরাফুল ইসলাম একটি করে গোল করেন। এই ড্রতে বসুন্ধরা তিন ম্যাচে এক জয় ও দুই ড্র’তে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। সমান ম্যাচে এক ড্র’তে ১ পয়েন্ট পেয়ে বিদায় নেয় নোফেল।

কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বসুন্ধরা কিংস। কিন্তু কাক্সিক্ষত সেই গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৩৭ মিনিট পর্যন্ত। এসময় ইব্রাহিমের ক্রসে মাসুক মিয়া জনির ডান পায়ের দুর্দান্ত শট নোফেলের জাল কাঁপায় (১-০)। ৫২ মিনিটে বক্সের বেশ বাইরে থেকে বসুন্ধরা কিংসের কিরগিজিস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুশবিকভের নেয়া ডান পায়ের শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়। ৬১ মিনিটে ম্যাচে সমতা আনে নোফেল স্পোর্টিং। এসময় বসুন্ধরার বক্সের সামান্য ভেতর থেকে নোফেলের গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার পাস থেকে বল পেয়ে প্লেসিং শটে গোল করে দলকে উচ্ছ¡াসে মাতিয়ে তোলেন মিডফিল্ডার আশরাফুল ইসলাম (১-১)। পরের মিনিটেই ফের আক্রমণে যায় নোফেল। আশরাফুল ইসলাম একক প্রচেষ্টায় বল নিয়ে প্রতিপক্ষ দলের বক্সে ঢুকে বাঁ পায়ে গোলমুখে শট নেন। তার নেয়া শট বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো ফিস্ট করে প্রতিহত করেন। তবে ম্যাচের অন্তিম সময়ে গোলের সহজতম সুযোগ নষ্ট করলে জয়বঞ্চিত হয় বসুন্ধরা। অধিনায়ক কলিনড্রেস বক্সের ভেতরে ফাঁকা পোস্টে গোল করতে ব্যর্থ হন। তার নেয়া শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে চলে যায়। ফলে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস ও নোফেল স্পোর্টিং ক্লাব।

একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত এই গ্রুপের অন্য ম্যাচে প্রথমে পিছিয়ে থেকেও শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১-১ গোলে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ড্র করে রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে যায়। মোহামেডানের পক্ষে গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবোয়ে ও শেখ জামালের
আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো একটি করে গোল করেন। এই ড্র’তে শেখ জামাল তিন ম্যাচে বসুন্ধরার সমান ৫ পয়েন্ট পেলেও তাদের চেয়ে গোল গড়ে পিছিয়ে থেকে গ্রæপ রানার্সআপ হয়েছে। বসুন্ধরা যেখানে তিন ম্যাচে ৭ গোল করে হজম করেছে ৪টি, সেখানে শেখ জামাল ৪ গোল করে ৩টি হজম করেছে।

আজ ফেডারেশন কাপের কোন খেলা নেই। আগামীকাল প্রথম কোয়ার্টার ফাইনালে ঢাকা আবাহনী ও আরামবাগ ক্রীড়া সংঘ, শুক্রবার শেখ জামাল ও সাইফ স্পোর্টিং, শনিবার শেখ রাসেল ও চট্টগ্রাম আবাহনী এবং শেষ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও টিম বিজেএমসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন