রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেষ ম্যাচে জিতল কলকাতা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

কলকাতা ওয়ারিয়র্স ও ঢাকা একাদশের মোড়কে বাংলাদেশ-ভারত তিন ম্যাচ মহিলা হকি সিরিজের শেষ ম্যাচে জয়ের মুখ দেখলো কলকাতা। টানা দু’ম্যাচ হারের পর সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে সফরকারীরা ঢাকা একাদশকে হারালেও সিরিজ হেরেছে ঠিকই। গতকাল বিকেলে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে প্রীতি মহিলা হকি সিরিজের শেষ ম্যাচে কলকাতা ১-০ গোলে হারায় ঢাকা একাদশকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন শ্যামা বানো। ফলে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতল ঢাকা একাদশ।


পাইপলাইন সমৃদ্ধির কাজ শুরু
চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) উদ্যোগে শেখ কামাল অনুর্ধ্ব-২০ জাতীয় ফুটবল টুর্নামেন্ট শুরু হবে। তৃণমূল পর্যায় থেকে খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে টুর্নামেন্টটির আয়োজন। এ লক্ষ্যে প্রাথমিক পর্যায়ে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা থেকে আগত ১১০ জন খেলোয়াড়ের বয়স যাচাই করা হয়। এদের মাঝ থেকে ২৫ জন খেলোয়াড় বাছাই করে ৪৫ দিনব্যাপী আবাসিক ক্যাম্প পরিচালনা করা হবে। পরবর্তীতে এ দলটিই শেখ কামাল অনুর্ধ্ব-২০ জাতীয় ফুটবলে চট্টগ্রামের প্রতিনিধিত্ব করবে। টুর্নামেন্টে খেলবে আটটি বিভাগ। বিভাগগুলো খেলবে হোম-অ্যাওয়ে ভিত্তিতে।

গতকাল এমএ আজিজ স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে সাইফ পাওয়ার ব্যাটারি চট্টগ্রাম বিভাগ অনুর্ধ্ব-২০ খেলোয়াড় বাছাই প্রক্রিয়ার সূচনা করেন সংগঠনের সভাপতি ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, ‘সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ফুটবল জাতিকে শুধু হতাশাই উপহার দিয়েছে। বয়সভিত্তিক ফুটবলে একটি দুটি সাফল্য ছাড়া আন্তর্জাতিক অঙ্গনে ফুটবল যেন দিন দিন পিছিয়ে পড়েছে। আমরা এ চিত্র পরিবর্তন করতে চাই। তৃণমূল থেকে ফুটবলার তৈরি করে তাদের প্রতিভাকে বিকশিত করতে চাই। চট্টগ্রাম থেকে শুরু হলো বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়শনের শেখ কামাল অনুর্ধ্ব-২০ জাতীয় ফুটবলের বিভাগীয় পর্যায়ের দল গঠন প্রক্রিয়া।’

বিডিডিএফএ মহাসচিব তরফদার মো: রুহুল আমিন বলেন, ‘দেশের ফুটবলে ভিন্ন মাত্রা যোগ করবে সাইফ পাওয়ার ব্যাটারি বিডিডিএফএ অনুর্ধ্ব-২০ খেলোয়াড় বাছাই প্রক্রিয়া। এটি ফুটবলারদের জন্য একটি কাঠামো ও প্ল্যাটফর্ম তৈরি করবে, জেলা পর্যায়ে ফুটবলার তৈরির এ ধরনের কার্যক্রম এর আগে নেয়া হয়নি।’ সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিডিডিএফএ সহ-সভাপতি আশিকুর রহমান মিকু, সিরাজুদ্দিন মোঃ আলমগীর, সিজেকেএস মিডিয়া কমিটির আহবায়ক আলি আব্বাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন