ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মালিতে জাতিসংঘের প্রকল্পে জঙ্গি হামলা, নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ৪:৩৮ পিএম

মালির গোলযোগপূর্ণ উত্তরাঞ্চলে সোমবার এক আত্মঘাতী হামলার ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত তিন জন বেসামরিক নাগরিক। মূলত মাইন অপসারণের জন্য জাতিসংঘের সঙ্গে চুক্তিতে কাজ করতে আসা চার বিদেশী শ্রমিক এ ঘটনায় আহত হয়েছেন। নিহতরা প্রত্যেকেই মালির নাগরিক বলে এক বিবৃতিতে নিশ্চিত করেছে দেশটির নিরাপত্তা মন্ত্রণালয়। খবর দ্য ইনডিপেন্ডেন্ট।
নিরাপত্তা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, সোমবার (১২ নভেম্বর) স্থানীয় সময় রাত আটটায় দেশটির গাও নগরীতে হওয়া এ হামলার দায় ইতোমধ্যে স্বীকার করে নিয়েছে আল-কায়েদা সংশ্লিষ্ট স্থানীয় এক জঙ্গি সংগঠন।
মন্ত্রণালয়ের সেই বিবৃতিতে আরও জানানো হয়, ‘নগরীর একটি আবাসিক কমপ্লেক্স চত্বরে বিস্ফোরক ভর্তি একটি গাড়িতে এ বিস্ফোরণটি ঘটানো হয়। এ ঘটনায় আরও অন্তত দুইজন আহত হয়েছেন। বিস্ফোরণে ফলে আশপাশের বেশ কয়েকটি বাড়িতে ব্যাপক পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে।’
পশ্চিমা একটি কূটনৈতিক সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানায়, ‘সোমবারের এই সন্ত্রাসী হামলার ঘটনায় দুইজন কলম্বিয়ান, একজন দক্ষিণ আফ্রিকান ও এক জিম্বাবুয়ের নাগরিক আহত হয়েছেন। তারা প্রত্যেকেই জাতিসংঘের মাইন অপসারণ কার্যক্রমের ঠিকাদারি প্রতিষ্ঠানের (ইউএনএমএএস) সঙ্গে সাব কন্ট্রাকে কাজ করতেন।
নিরাপত্তা মন্ত্রণালয় আরও জানায়, দুঃখজনক এ ঘটনার পর মালয়েশিয়া এবং আন্তর্জাতিক নিরাপত্তা বাহিনীকে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে। উল্লেখ্য, গ্রুপ টু সাপোর্ট ইসলাম অ্যান্ড মুসলিম (জিএসআইএম) নামের একটি জঙ্গি সংগঠন এ হামলার দায় ইতোমধ্যে স্বীকার করে নিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন