সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না ভারত’

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ৫:১৪ পিএম

ভারত চায় বাংলাদেশের আসন্ন সংসদ নির্বাচনে ভোট লুট হবে না। ভোট হবে সুষ্ঠু ও অবাধ। ভারত প্রশ্নবিদ্ধ নির্বাচনও চায় না। ঢাকার একটি দৈনিক দিল্লির নীতি-নির্ধারকদের উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে।
রিপোর্টে বলা হয়েছে, বাংলাদেশের মানুষের কাছে ভোট একটি উৎসবের মতো। সামরিক শাসনের সময়ও সেই উৎসব দেখা গেছে। গণতান্ত্রিক শাসনের সময়ও একই অবস্থা দেখা গেছে।
ভারতের নীতি-নির্ধারকরা মনে করেন, ঘাত-প্রতিঘাতের মধ্যদিয়ে বাংলাদেশের গণতন্ত্র মজবুত হচ্ছে এবং সেটাই সবচেয়ে ইতিবাচক দিক।
তারা মনে করেন, বাংলাদেশের সংসদীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হোক। গণতান্ত্রিক সবদল তাতে অংশ নিক। ভারত চায় না, আগের মতো কোন প্রশ্নবিদ্ধ নির্বাচন হোক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Saleh ১৭ নভেম্বর, ২০১৮, ৫:৪৬ পিএম says : 0
Jaihuk darite holeo bharot er suvho buddir udoy holo. amra bharoter rajniti dake afsuss kori. Jodi airokom rajnitir poribesh amader dash a hoto?but bharot kno jani bangladesh er emon ta chayna.bangladesh er chite 32gun Boro dash a nirbachon a 32jon luk o Morena .say jaygay amader dash a nirbachon ale 1000 o manuser pran hani hoy.ki durvhaga amra.afsuss.ar jonnoi me sadinota anesen amader sroddeyo shohid ra?
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১৮ নভেম্বর, ২০১৮, ৮:১৯ পিএম says : 0
বন্ধু রাষ্ট্রের মতই কথা বলেছে ভারত। আমরা জানি প্রধানমন্ত্রী কওমি জননী গণতন্ত্রের জন্যে প্রচুর সংগ্রাম করেছেন কাজেই ওনি জানেন গণতন্ত্র ছাড়া রাজনীতি অচল তাই তিনি গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করার জন্যে যা যা করা প্রয়োজন সেটাই করে যাচ্ছেন। এখন ভবিষৎ কি হয় সেটা বলা মুশকিল কারন আজকাল আবার যুদ্ধাপরাধী ও দেশদ্রোহীদের নিয়ে জিয়ার.. সহযোগীরা নেমেছেন অপশক্তিকে ক্ষমতায় বসানোর জন্যে। কাজেই এটাকে দমন করা একটা ভীষন কঠিন কাজ। তাই আল্লাহ্‌র সহযোগিতা ছাড়া এই যুদ্ধে জয়লাভ করা সম্ভব নয় এটাই সত্য। এখন আমাদের দেখার বিষয় কওমি জননী শেখ হাসিনা আল্লাহ্‌কে রাজী করিয়ে কিভাবে এই কঠিন যুদ্ধে জয়ী হন……
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন