ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহানগর

‘নিজের ওপর ভরসা রেখেই উদ্যোক্তা হতে হবে’

রাবি সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বলেন, টাকার অভাব আসল অভাব নয় নিজ যোগ্যতার উপর ভরসা রাখার অভাবই আসল অভাব। তরুণদের নিজেদের আত্মবিশ্বাসের উপর ভরসা রাখতে হবে। নিজের উপর ভরসা রেখেই উদ্যোক্তা হতে হবে। একটি জনগোষ্ঠীর মাত্র ৫ শতাংশ উদ্যোক্তা হলে সেই জনগোষ্ঠীর সকলকে কর্মসংস্থান দেয়া সম্ভব। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে ওয়ার্ল্ড লিংকআপ-এর উদ্যোগে ‘তরুণরাই আগামীর বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বঙ্গবন্ধু কথা উদ্ধৃত করে বলেন, শিশুরা খেলবে, মায়েরা হাসবে এমন বাংলাদেশ গঠনের স্বপ্ন দেখতেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছরের মধ্যে যেভাবে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন কিন্তু তার সাফল্য পুরোপুরিভাবে তাকে ভোগ করতে দেয়া হয়নি। কিছু বিপদগামী মানুষের দ্বারা তার সপরিবারকে হত্যা করার মাধ্যমে তার সোনার বাংলা গড়ার স্বপ্নকে শেষ করে দেয়া হয়। কিন্তু তারপরও বঙ্গবন্ধু কন্যা দেশনেত্রী শেখ হাসিনার মাধ্যমে দেশ দ্রæত গতিতে এগিয়ে যাচ্ছে।
টেকসই উন্নয়ন বাস্তবায়নে তরুণ প্রজন্মের দায়িত্বের কথা জানিয়ে বাংলাদেশ ব্যাংকের সাবেক এই গভর্নর বলেন, টেকসই উন্নয়ন হলো আজকে আমরা যা করছি আগামী দিনের যারা নাগরিক হবে তাদের জীবনে যেন কোন সমস্যা তৈরি না হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন