বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গ্রামীণ জনগোষ্ঠীকে বাদ দিয়ে উন্নত দেশ গড়া সম্ভব নয়

কুমিল্লায় এলজিআরডি মন্ত্রী

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৬:৩৬ পিএম

উন্নত দেশ গড়ার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, দেশের জনসংখ্যার মোট ৭৬ শতাংশ মানুষ গ্রামে বাস করে। দেশের এ বিশাল জনগোষ্ঠীকে বাদ দিয়ে উন্নত দেশ গড়া সম্ভব নয়। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের মানুষকে আধুনিক সকল সুযোগ সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্য হাতে নিয়েছেন। এ জন্য সমন্বিত উদ্যোগ প্রয়োজন। বিষয়টি বাস্তবায়নের লক্ষ্যে সরকার প্রতিটি সেক্টরকে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

মন্ত্রী আজ বৃহস্পতিবার কুমিল্লা বার্ডে ‘আমার গ্রাম আমার শহর, প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উন্নত দেশ গড়তে সবাইকে সততার সাথে কাজ করার আহবান জানিয়ে তাজুল ইসলাম বলেন, একটি দেশ এগিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রথম বাধাই হচ্ছে দুর্নীতি। তাই আমাদেরকে দুর্নীতিমুক্ত থাকতে হবে। অফিসের বড় কর্তা যদি ঘুষ না খান, তাহলে ছোটরাও ঘুষ খেতে পারেন না। তাই উপরের সারির লোকেরা যদি কর্মস্থলে সৎ থাকেন, একদিন বাংলাদেশ দুর্নীতিমুক্ত হয়ে যাবে। তখন উন্নত দেশের স্বপ্নও পূরণ হবে। তিনি আরও বলেন, একসময় আমাদের দেশে খাদ্য ঘাটতি ছিল। এদেশের রাষ্ট্রপ্রধানরা খাদ্যের জন্য বিদেশে গিয়ে খাদ্যভিক্ষা করতো। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যার নেতৃত্বে বর্তমানে আমরা খাদ্য স্বয়ংসম্পূর্ণ জাতি। খাদ্য উন্নয়নে আমাদের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। গরিব ও দারিদ্রসীমার মানুষগুলোকে আধুনিক নগরায়নের মাধ্যমে দরিদ্রমুক্ত করতে হবে। বাংলাদেশকে একটি সুন্দর দেশে রূপান্তর করতে হলে আমাদেরকে ভালো মানুষ হতে হবে।
তিনি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ ও কল্যাণকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করার স্বপ্ন দেখেছিলেন। তাঁর সে স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি গ্রামের মানুষকেও নাগরিক সকল সুযোগ সুবিধা দিতে চান। এজন্য হয়তো কিছুটা সময় লাগবে, তবে তা বাস্তবায়ন হবে ইনশাল্লাহ। অনেক চ্যালেঞ্জ নিয়ে আমাদের এগুতে হবে।কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব কামাল উদ্দিন তালুকদার। সভাপতিত্ব করেন বার্ডের মহাপরিচালক ড. এম মিজানুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন