শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে: এলজিআরডি মন্ত্রী

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৩৬ পিএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, চিকিৎসকদের দরিদ্র জনগোষ্ঠীর জন্য চিকিৎসা সেবা নিশ্চিত করতে অবশ্যই মনোযোগী হতে হবে। সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এই কর্মসূচি সফল করতে সরকারি-বেসরকারি হসপিটাল ও চিকিৎসকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।
মন্ত্রী গতকাল শনিবার কুমিল্লার লাকসাম পৌর মিলনায়তনে সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও চিকিৎসকগণের সাথে মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, হাসপাতাল ও চিকিৎসকদের জনগণের বিশেষ করে অতি দরিদ্র লোকদের স্বাস্থ্যসেবা অবশ্যই নিশ্চিত করতে হবে। স্বাস্থ্যসেবা একটি মহৎ পেশা। চিকিৎসার জন্য আসা রোগীর কাছে একজন চিকিৎসকের আচরণ খুবই গুরুত্বপূর্ণ। চিকিৎসকদের কাছ থেকে ভালো আচরণ পেলে যে কোনো রোগী দ্রুত সুস্থ হওয়ার ব্যাপারে আস্থা পায়।
মন্ত্রী আরো বলেন, তার সরকারের অর্থনৈতিক উন্নয়নের অন্যতম গুরুত্বপূর্ণ লক্ষ্য হচ্ছে স্বাস্থ্যসেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া। এ জন্য ডাক্তারদের দায়িত্বশীল হতে হবে যাতে অতি দরিদ্ররা তাদের উত্তম সেবা থেকে বঞ্চিত না হয়।
পৌর মেয়র অধ্যাপক আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহকারী সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন, উপজেলা নির্বাহী অফিসার এ.কে.এম সাইফুল আলম, উপজেলা প্রাইভেট ক্লিনিক এ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ, চিকিৎসক নুরজাহান বেগম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, জেলা পরিষদ সদস্য এড. আবু তাহের, সহকারী পুলিশ সুপার নাজমুল হাছান, পৌর আ’লীগ সভাপতি তাবারক উল্লাহ কায়েস, হসপিটাল মালিক মীর মোহাম্মদ আবু বাকার, ডাঃ নাজমুল আহসান রিয়াজ, লুৎফর রহমান জুয়েলসহ হাসপাতাল মালিক ও চিকিৎসকগণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন