রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবারো রেকর্ড ব্যবধানে হার ভারতের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চলতি নিউজিল্যান্ড সফরে চতুর্থ ওয়ানডেতে নিজেদের সবচেয়ে বড় পরাজয়ের লজ্জায় পড়ে ভারত। এবার টি-টোয়েন্টিতেও নিজেদের বড় হারের রেকর্ডটি হালনাগাদ করেছে রোহিত শর্মার দল। আগের রেকর্ডটি ছিল বলের ব্যবধানে, এবারেরটা রানের।
নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের খোঁজে নেমে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টতে ৮০ রানে হেরেছে ভারত। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে এটিই তাদের বৃহত্তম হার। রানের ব্যবধানে তাদের আগের সবচেয়ে বড় পরাজটি ছিল ২০১০ আইসিসি টি-২০ বিশ্বকাপে স্বাগতিক অস্ট্রেলিয়ার কাছে। ব্রিজটাইনের ম্যাচটি ৪৯ রানে হেরেছিল এমএস ধোনির দল।

ওয়েলিংটনের ওয়েস্ট প্যাক স্টেডিয়ামে বুধবার জিততে হলে রান তাড়ার রেকর্ড করতে হত ভারতকে। প্রথমে ব্যাট করে টিম শেফার্টের তান্ডুবে ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২১৯ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৪ বল বাকি থাকতে মাত্র ১৩৯ রানে গুটিয়ে যায় ভারত।
শুরু থেকেউ উইকেট হারানো রোহিত শর্মার দলটি কখনোই জয়ের আবহে ছিল না। বিশেষ করে মিডিল অর্ডার ব্যাটসম্যানরা ছিলেন চরম ব্যর্থ। ১ উইকেটে ৫১ থেকে মুহূর্তেই স্কোরবোর্ড পরিণত হয় ৬ উইকেটে ৭৭ রানে! সাকুল্যে দুই অঙ্কে পৌঁছাতে পারেন মাত্র চারজন ব্যাটসম্যান, শেখর ধাওয়ান (১৮ বলে ২৯), বিজয় শঙ্কর (১৮ বলে ২৭), ধোনি (৩১ বলে ৩৯) ও হার্দিক পান্ডিয়া (১৮ বলে ২০)। কী পেস কী স্পিন, কিউই বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি সফরকারীরা। ১৭ রানে ৩ উইকেট নেন টিম সাউদি; ফার্গুসন, স্যান্টনার ও সোদি নেন ২টি করে।
অবশ্য নিউজিল্যান্ড জয়ের শক্ত ভিত পেয়ে যায় ম্যাচের প্রথম ভাগেই। ভারতীয় বোলিং লাইন-আপকে নাজেহাল করে তারা ৮.২ ওভারে গড়ে ৮৬ রানের উদ্বোধনী জুটি। কলিন মুনরোকে (২০ বলে ৩৪) থামানো গেলেও আরেক ওপেনার শেফার্ট যখন খলিল আহমেদের বলে বোল্ড হন ততক্ষণে বড় সংগ্রহের শক্ত ভিত পেয়ে গেছে বø্যাক ক্যাপ বাহিনী। ৪৩ বলে ৭ চার ও ৬ ছক্কায় ৮৪ রান করেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। সেই ভিতের উপর দাঁড়িয়ে সংগ্রহটা প্রতিপক্ষের লাগামছাড়া পর্যায়ে নিয়ে যান অধিনায়ক কেন উইলিয়ামসন (২২ বলে ৩৪), রস টেলররা (১৪ বলে ২৩)। শুক্রবার অকল্যান্ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন