শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

দীর্ঘদিন পর নিজের সুরে গাইলেন রুনা লায়লা

বিনোদন প্রতিবেদক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:০৮ পিএম

প্রিয় শিল্পীর কন্ঠে নতুন গান শোনার জন্য অধির আগ্রহে থাকেন তার ভক্ত শ্রোতারা। কিন্তু সচরাচর তিনি কন্ঠে তোলেন না নতুন কোনো গান। তবে মাঝে মাঝে বিশেষ কোনও চলচ্চিত্র কিংবা আয়োজনের জন্য নতুন দু’একটি গান গাইবার খবর পাওয়া গেলেও, সেটির সংখ্যা একেবারেই কম। আর দেশ-বিদেশের কোনও সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে শেষ কবে গেয়েছেন, সেটি তিনি নিজেও এখন আর ঠিক মনে করতে পারছেন না!
বলা হচ্ছে উপমহাদেশের নামজাদা জীবন্ত কিংবদন্তি সংগীত শিল্পী রুনা লায়লার কথা। দীর্ঘদিন পর রুনা লায়লার ভক্তদের জন্য একটি সুখবর নিয়ে হাজির হলেন তিনি নিজেই। শ্রোতাদের জন্য আবারো গেছেয়েন নতুন একটি গান। গেল ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে নতুন এ গানটির রেকর্ডিংও হয়েছে। তবে এটা কোনো অ্যালবাম কিংবা কোনো চলচ্চিত্রের জন্য নয়। রুনা লায়লা গানটি গেয়েছেন সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)-এর জন্য।
শুধু তাই নয়, নতুন এ গানটিতে কন্ঠ দেবার পাশাপাশি এর সুরও করেছেন তিনি নিজে। সুর দেওয়া প্রসঙ্গে গুণী এই সংগীত তারকা জানিয়েছেন, দীর্ঘ ক্যারিয়ারে নিজের সুরে এই প্রথম কোনো গানে কন্ঠ দিলেন তিনি। গানটির কথা লিখেছেন কবির বকুল আর সংগীতায়োজন করেছেন যুক্তরাজ্যের নামকরা সংগীতায়োজক রাজা কাশেফ। রাজধানীর নিকেতনে অবস্থিত ব্যান্ড চিরকুটের স্টুডিওতে গানটি রেকর্ড হয়।
রুনা লায়লা গানটি প্রসঙ্গে বলেন, ‘অবশ্যই ধন্যবাদ দিতে চাই ধ্রুব গুহকে। কারণ তার যদি অগ্রহ না থাকতো তাহলে এই গান হয়ে উঠতো না। গানের প্রতি তার ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। প্রতিনিয়ত আমার গানকে ঘিরে তারমধ্যে যে ভালোলাগা দেখেছি, তা শিল্পী হিসেবে আমাকে অভিভূত করেছে। আমার বিশ্বাস, এই গান শ্রোতা-দর্শকের মধ্যে অন্যরকম ভালোলাগার সৃষ্টি করবে। কবির বকুল অসাধারণ লিখেছে। আর মিউজিক অ্যারেঞ্জার রাজা কাশেফও অনেক শ্রম দিয়ে গানটি করেছে। বড় কথা, গানটির সঙ্গে আমাদের প্রত্যেকের ভালোবাসা জড়িয়ে আছে।’
এদিকে গানটির প্রযোজক ধ্রুব গুহ বলেন, ‘রুনা আপা এই উপমহাদেশের শ্রদ্ধাভাজন শিল্পী। আমাদের গর্ব। তার সুর করা গান, তারই কণ্ঠে! এই গান আমার প্রতিষ্ঠানের জন্য ভালো কাজের দৃষ্টান্ত হয়ে থাকবে বলেই আমি বিশ্বাস করি। এটা আমার সংগীত জীবনের অন্যতম স্বপ্নপূরণের মতো।’
ডিএমএস সূত্র জানায়, শিগগিরই গানটির ভিডিও নির্মাণ হবে। প্রকাশ হবে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলসহ বিভিন্ন ডিজিটাল মাধ্যমে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন