শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

ছাত্রীদেরকে অশালীন মন্তব্য করায় শাবিতে শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:০৯ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের নাচের অনুশীলনীতে এক শিক্ষকের অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল করে তারা। মানববন্ধনে প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ বাধা প্রদান করেন বলে জানান শিক্ষার্থীরা।
আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, অভিযুক্ত শিক্ষক ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক তালুকদার মোহাম্মদ মিসবাহ উদ্দিন শুধুমাত্র এ ঘটনার সাথে জড়িত নয়। তিনি বিভিন্ন সময় শিক্ষার্থীদের সাথে অশালীন ও কুরুচিপূর্ণ আচরণ, যৌন হয়রানিসহ নানা অপকর্মে জড়িত। এসব বিষয়ে সংশ্লিষ্ট বিভাগকে জানালেও সঠিক সমাধান পাওয়া যায়নি। তাই তারা বাধ্য হয়ে এ ধরণের কর্মসূচি গ্রহণ করেছে বলে তারা জানায়।
প্রক্টর জহীর উদ্দিন আহমেদ বলেন, বিষয়টি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী মিলে সমাধান করতে পারতো। তা না হলে বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো যেত। এভাবে তারা আন্দোলনে বা মাঠে না নামলে পারতো। তারা মানববন্ধনের বিষয়ে আমার কাছে কোন ধরনের অনুমতি নেই নি।
উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ই-এর ৪১৯ নম্বর কক্ষে বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠানকে সামনে রেখে নাচ-গানের অনুশীলন করেছিলেন শিক্ষার্থীরা। এসময় ওই শিক্ষক কক্ষে প্রবেশ করেন। তাদের উদ্দেশ্য করে বলেন, রমণীরা আপনারা নাচেন, আমি দেখি। সঙ্গে থাকা একজনের কাছ থেকে টাকা নিয়ে তিনি আরও বলেন, ‘আজ আপনাদের নাচের প্রতিটি মুদ্রায় একটা করে টাকা ওড়াব আমি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন