বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

শতাধিক শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিল তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:৩৯ এএম

‘আপনার কলম চালিত হোক স্বাধীনতার পক্ষে’ এ স্লোগানকে সামনে রেখে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি’র (সতিকসাস) উদ্যোগে সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এই কর্মশালায় কলেজের বিভিন্ন বিভাগের প্রায় ১২০ জন এবং কলেজের বাইরের বিভিন্ন প্রতিষ্ঠানের ডজন খানেক শিক্ষার্থী অংশ নেন। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকাল দশটায় কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সেমিনারে আয়োজিত কর্মশালার উদ্বোধন করেন কলেজের উপাধ্যক্ষ ড. মোসা. আবেদা সুলতানা।

কর্মশালায় বেসিক জার্নালিজম (উপস্থাপনা ও ফিচার রাইটিং) এর উপর প্রশিক্ষণ দেন রেডিও টুডে’র নিউজরুম এডিটর আবিদ আজম, ক্যাম্পাস ও অনুসন্ধানী সাংবাদিকতার প্রশিক্ষণ দেন চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার শাহরিয়ার আরিফ, ফিল্ড রিপোর্টিংয়ের আদ্যোপান্ত ও বিজনেস সাংবাদিকতার বিষয়ে প্রশিক্ষণ দেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মানিক মুনতাসির ও সংবাদ উপস্থাপনা এবং শুদ্ধ উচ্চারণ বিষয়ে প্রশিক্ষণ দেন বৈশাখী টেলিভিশনের সিনিয়র নিউজ প্রেজেন্টার লাবণ্য হাসান। প্রশিক্ষক সকলই ছিলেন তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থী।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও এশিয়ান টেলিভিশনের প্রধান প্রযোজক রফিকুল ইসলাম রলি ও সাধারণ সম্পাদক ফয়েজ রেজা। দৈনিক সময়ের আলোর চিফ রিপোর্টার হুমায়ুন কবির খোকন, এশিয়ান টেলিভিশনের যুগ্ম বার্তা সম্পাদক মাহবুব জুয়েল, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির আহ্বায়ক হাছান সাফায়েত, যুগ্ম-আহ্বায়ক শামিম হোসেন শিশির প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন