বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

শান্তি ও সমৃদ্ধির পথ ইসলাম

কক্সবাজার থেকে ইয়েস কার্ড পেয়েছে তিনজন ক্ষুদে ক্বারী

জাতীয় ক্বিরাত প্রতিযোগিতা আমান সিম সাওতুল কোরআন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৯, ৬:১৪ পিএম

জাতীয় ক্বিরাত প্রতিযোগিতা 'আমান সিম সাওতুল কোরআন' এ ‘ইয়েস কার্ড’ পেয়েছে কক্সবাজারের তিনজন ক্ষুদে ক্বারী। আসছে রমজানে এস এ টিভির পর্দায় অনুষ্ঠিত হবে জাতীয় ক্বিরাত প্রতিযোগিতা আমান সিম সাওতুল কোরআন- সিজন-৪, ২০১৯।

শনিবার (২ মার্চ) সকালে কক্সবাজার বদর মোকাম জামে মসজিদ প্রাঙ্গণে প্রজাপতি মিডিয়া আয়োজিত শুদ্ধ কোরআন তিলাওয়াতের ওপর এই প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এতে সর্বোচ্চ নাম্বার পেয়ে ৩ জনকে ‘ইয়েস কার্ড’ প্রদান করেছে
বিচারক ।
এরা হলো- কক্সবাজার তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা কক্সবাজার শাখার আবু হুযাইফা মুহাম্মদ লাবীদ, দারুল আরকাম তাহফীযুল কুরআন মাদরাসার মোহাম্মদ জোবাইর এবং রামু জামেয়াতুল উলুম আল-ইসলামিয়ার ওমর ফারুক।
এতে বিচারকের দায়িত্ব পালন করেন- বাংলাদেশ নৌবাহিনী ইমাম কারী সাইফুল ইসলাম আল হোসাইনী, কক্সবাজার দারুল আরকাম তাহফীযুল কুরআন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজী, কক্সবাজার দারুল কুরআন মাদরাসার সহকারী পরিচালক ক্বারী সাইফুল্লাহ।
এ বাছাই পর্বে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মুফতি আবু মুছা, দৈনিক নয়াদিগন্তের কক্সবাজার সংবাদদাতা গোলাম আজম খান, কক্সবাজার নিউজ ডট কম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইর, মাওলানা নুরুল্লাহ জিহাদি, সংবাদকর্মী নুরুল হক চকোরী, প্রজাপতি মিডিয়া লি. এর সহযোগী পরিচালক মো. শারীফুল ইসলাম এবং ক্যামেরা পার্সন হাসান ভুঁইয়া।
প্রজাপতি মিডিয়া প্রযোজিত আমান সিম সাওতুল কোরআনে ইয়েস কার্ডপ্রাপ্ত ৩ ক্বারীকে চলতি মার্চ মাসের শেষ সপ্তাহের দিকে ‘গ্রুমিং’ এর জন্য ঢাকায় ডাকা হবে। এপ্রিল মাসের ৮ থেকে ২০ তারিখের মধ্যে তাদের নিয়ে শুটিং হবে। বাছাইকৃত ৩২ জন ক্বারীর রেকর্ডেট পবিত্র কোরআন তেলাওয়াত পুরো রমজান মাস জুড়ে এস.এ টিভিতে সম্প্রচার করা হবে।

জাতীয় পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী দেয়া হবে প্রথম স্থান ১ লাখ, দ্বিতীয় ৭৫ হাজার এবং তৃতীয় স্থানকারী পাবে ৫০ হাজার টাকা নগদ সম্মাননাসহ পুরস্কার। এছাড়াও চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সব ক্বারীকে দেয়া হবে সান্তনা পুরস্কার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mahmudur Rahman ২০ জুন, ২০১৯, ৭:৩৬ পিএম says : 0
আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ আমি একটি বিষয়ে আপনাদের মতামত আশা করছি আমি একজন হাফেজ সাহেব আমি আমার কোরআন শরীফ শুনিয়ে আপনাদের সাথে কিভাবে এড হতে পারি?
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন