মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও চেয়ারম্যানকে পুনর্বহালের দাবিতে নর্থ সাউথ শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৯, ৩:১৯ পিএম

নর্থ সাউথ ইউনিভার্সিটির স্কুল অফ ইঞ্জিনিয়ারিং ও ফিজিক্যাল সায়েন্সেস (SEPS) বিভাগের ডীন আরশাদ মোমেন চৌধুরী এবং ইলেকট্রিক্যাল ও কম্পিউটার ডিপার্টমেন্টের চেয়ারম্যান সাজ্জাদ হোসাইনের নিজেদের পদ থেকে বাধ্যতামূলকভাবে পদত্যাগের ঘটনায় দ্বিতীয় দিনের মতো প্রতিবাদ এবং বিক্ষোভ প্রকাশ অব্যাহত রেখেছে নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়টির প্লাজা এরিয়ায় আজ সকাল সাড়ে ১০ টা থেকে শান্তিপূর্ণ অবস্থান এবং ক্লাস বর্জনের মাধ্যমে প্রতিবাদ জানাতে দেখা গেছে শিক্ষার্থীদের।

এসময় তারা ‘ব্রিং ব্যাক চেয়ারম্যান, ব্রিং ব্যাক ডিন’ লেখা প্লাকার্ড প্রদর্শন করে স্লোগান দেয়। একপর্যায়ে স্লোগানে স্লোগানে প্রকম্পিত হয়ে উঠে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। প্রতিবাদে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানিয়েছেন, গত ০৬ মার্চ অনুষ্ঠিতব্য সমার্বতনের আগের রাতে কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই ভার্সিটির সিন্ডিকেট সভা থেকে জানানো হয় পদত্যাগ করেছেন ইঞ্জিনিয়ারিং বিভাগের ডীন আরশাদ মোমেন চৌধুরী ও চেয়ারম্যান সাজ্জাদ হোসাইন। সাধারণ ছাত্রদের কাছে তুমুল জনপ্রিয় এ দুই শিক্ষককে পুনর্বহালের দাবিতে শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার থেকে লাগাতার বিক্ষোভ করেছেন।

বৃহস্পতিবার থেকে শুরু করে আজ শনিবার পর্যন্ত ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সকল ক্লাস, পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি মেনে না নেওয়ায় লাগাতার আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন