ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

দেশে ফিরেছে অলিম্পিক দল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

এএফসি অনুর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব শেষে দেশের পথে রয়েছে বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল। গতকাল সকাল সোয়া ১১টায় বাহরাইন থেকে রওয়ানা হয়ে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ ঘন্টার যাত্রা বিরতি শেষে সেখান থেকে দিবাগত রাত পৌনে ২টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা কোচ জেমি ডে’র শিষ্যদের।

এএফসি অনুর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে এবার ‘বি’ গ্রæপে খেলেছে বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ ছিলো স্বাগতিক বাহরাইন, ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। ২৩ মার্চ নিজেদের প্রথম ম্যাচে বাহরাইনের খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে স্বাগতিক দলের বিপক্ষে হাড্ডাহাডি লড়াইয়ের পর ১-০ গোলে হেরে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। তাদের নজরকাড়া ফুটবল সেখানে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের উচ্ছ¡সিত করেছে। ২৪ মার্চ দ্বিতীয় ম্যাচেও শক্তিশালী ফিলিস্তিনের বিপক্ষে দারুণ খেলে বাংলাদেশ। এ ম্যাচেও লাল-সবুজরা ১-০ ব্যবধানে হেরে টুর্নামেন্টের চুড়ান্ত পর্বে যাওয়ার স্বপ্নভঙ্গ হয় ব্রিটিশ কোচ জেমি ডে’র শিষ্যদের। তবে তৃতীয় ম্যাচে এসে ঠিকই ঘুরে দাঁড়ায় অলিম্পিক দল। ২৬ মার্চ স্বাধীনতা দিবসেন রাতে খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নেয় লাল-সবুজরা। বিপলু আহমেদ ও টুটুল হোসেন বাদশা একটি করে গোল করেন। এটিই আসরে বাংলাদেশের প্রথম জয়। এদিনও স্টেডিয়ামের গ্যালারিতে উপস্থিত কয়েক হাজার দর্শক বাংলাদেশি জাতীয় পতাকা দুলিয়ে সমর্থন জানান ফুটবলারদের।

এর আগে তিন আসরে বাংলাদেশ ১০ ম্যাচ খেললেও কোনো জয় পায়নি। ২০১৫ সালে ভারতের বিপক্ষে গোলশূন্য ড্র’ই ছিল আগের সেরা সাফল্য। এবার তিন ম্যাচ খেলে একটি জয় নিয়ে ঘরে ফিরছেন ব্রিটিশ কোচ জেমি ডে’র শিষ্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন